অ্যাকসেসিবিলিটি লিংক

পেঁয়াজের ৩টি চালান কার্গো বিমানযোগে ঢাকায় এসে পৌঁছেছে


অব্যাহত মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে বিদেশ থেকে পেঁয়াজ আমদানির অংশ হিসেবে পেঁয়াজের ৩টি চালান কার্গো বিমানযোগে ঢাকায় এসে পৌঁছেছে।

অব্যাহত মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে বিদেশ থেকে পেঁয়াজ আমদানির অংশ হিসেবে পেঁয়াজের ৩টি চালান কার্গো বিমানযোগে ঢাকায় এসে পৌঁছেছে। ৮২ মেট্রিক টন পেঁয়াজের আকাশ পথের প্রথম চালানটি এসে পৌঁছেছে পাকিস্তান থেকে বুধবার সন্ধ্যার পরে। এরপরে মিশর থেকে ১১০ মেট্রিক টনের দুটো চালান এসেছে বিমানযোগে বুধ এবং বৃহস্পতিবার। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন ব্যবসায়ীরা প্রায় ৮ হাজার মেট্রিক টন পিঁয়াজ মিশর ও তুরস্ক থেকে আকাশ পথে নিয়ে আসবেন কয়েক দিনের মধ্যে। এ লক্ষ্যে ১০টি কার্গো বিমান ভাড়া করেছেন ব্যবসায়ীরা। সমুদ্র পথে বাংলাদেশের ব্যবসায়ী একটি গ্রুপ সাড়ে ৫৮ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানির ব্যবস্থা করেছে। ২/৩ দিনের মধ্যে সমুদ্র পথে প্রথম চালান এসে পৌঁছাবে। চীন, মিয়ানমার এবং মধ্য এশিয়ার দেশগুলো থেকেও পেঁয়াজ আমদানির এলসি খোলা হয়েছে।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিত্যপ্রয়োজনীয় পণ্যের ব্যাপারে অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে এই আহ্বান জানান।....আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00


XS
SM
MD
LG