অ্যাকসেসিবিলিটি লিংক

হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৫ জন


হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৫ জন

বাংলাদেশের হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায়, ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক-পিকআপ-মাইক্রোবাসের ত্রিমুখী সংঘর্ষে একই পরিবারের তিন সদস্যসহ পাঁচজন নিহত ও তিনজন আহত হয়েছেন। শুক্রবার (৬ জানুয়ারি) দিবাগত রাত তিনটার দিকে উপজেলার শাহপুরে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা হলেন; কমলাটিলা গ্রামের মাইক্রোবাস চালক সাদির আলী (২৫), কমলগঞ্জ উপজেলার বড়ছড়া গ্রামের আব্দুস সালাম (৩২), আবদুস সালামের স্ত্রী সাদিয়া (২১), তাদের দুই বছরের মেয়ে হাবিবা এবং সাদিয়ার ভাই আতিকুর রহমান শিহাব (১৫)।

হতাহতদের স্বজন আশরাফুল আলম জানান, মাইক্রোবাস যাত্রীদের সকলেই তার আত্মীয়। তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি রাজু নামের এক আত্মীয়কে নিয়ে বাড়ি ফিরছিলেন।

মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, ঘটনার সময় ঐ স্থানে একটি মালবাহী ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় মৌলভীবাজারগামী একটি মাইক্রোবাসের সঙ্গে ধাক্কা লাগলে এটি ধুমড়েমুচড়ে যায়। এতে মাইক্রোবাসের চালক ও চার যাত্রী ঘটনাস্থলেই মারা যায়। তিনি আরও জানান, আহতদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া মরদেহ হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মেরিন ড্রাইভে নিহত ১ আহত ৭

এদিকে, কক্সবাজারের মেরিন ড্রাইভে পর্যটকবাহী জিপ উল্টে একজন নিহত ও চালকসহ সাতজন আহত হয়েছেন। শুক্রবার রাত ১০ টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের রামু উপজেলার হিমছড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন।

নিহত মমতাজ বেগম (৬০) পুরান ঢাকার ওয়ারী এলাকার মৃত রুহুল আমিনের স্ত্রী। তবে আহতদের পরিচয় জানাতে পারেননি ভারপ্রাপ্ত কর্মকর্তা।

আহতদের বরাত দিয়ে ওসি আনোয়ারুল বলেন, “রাতে উখিয়া উপজেলার পর্যটন স্পট ইনানী থেকে জিপে ১২ জন পর্যটক কক্সবাজার শহরে ফিরছিলো। গাড়িটি মেরিন ড্রাইভের হিমছড়ি পুলিশ ফাঁড়ির সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে চালকসহ ৮ জন আহত হন। পরে পুলিশ স্থানীয় বাসিন্দাদের সহায়তায় আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। দুর্ঘটনা কবলিত গাড়িটি জব্দ করে হিমছড়ি পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে।”

ওসি আরও বলেন, “আহতদের হাসপাতালে আনার পথে এক নারীর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন সাতজনের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক।”

XS
SM
MD
LG