অ্যাকসেসিবিলিটি লিংক

আকাশ কুয়াশাচ্ছন্ন, ঢাকার ৩টি ফ্লাইট অবতরণ করলো সিলেট বিমানবন্দরে


আকাশ কুয়াশাচ্ছন্ন, ঢাকার ৩টি ফ্লাইট অবতরণ করলো সিলেট বিমানবন্দরে।
আকাশ কুয়াশাচ্ছন্ন, ঢাকার ৩টি ফ্লাইট অবতরণ করলো সিলেট বিমানবন্দরে।

বাংলাদেশ ঘন কুয়াশার কারণে, রবিবার (১৫ জানুয়ারি) সকালে ঢাকায় নামতে না পেরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে তিনটি আন্তর্জাতিক ফ্লাইট। ফ্লাইট তিনটি আসে সিঙ্গাপুর, ওমান ও কাতার থেকে। সবক’টি ফ্লাইটই ছিল ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে রবিবার ভোর থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট কার্যক্রম বিপর্যস্ত হয়ে পড়ে। বেশ কিছু ফ্লাইট ঢাকায় অবতরণ করতে ব্যর্থ হয়। ঢাকার আকাশে অনেকক্ষণ চক্কর দেওয়ার পর, জ্বালানি সংকটে পড়ার আশঙ্কায় এসব ফ্লাইট বিভিন্ন বিমানবন্দরে ডাইভার্ট হয়।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত ইউএস-বাংলা এয়ারলাইন্সের সহকারি ব্যবস্থাপক সৈয়দ বেলায়েত আলী লিমন জানান, “ঢাকায় অবতরণ করতে না পেরে সিঙ্গাপুর থেকে আসা ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ওসমানী বিমানবন্দরে এসে রবিবার সকাল ৮টা ২০ মিনিটে অবতরণ করে। কাতারের দোহা থেকে আসা ফ্লাইট অবতরণ করে সকাল ৮টা ৫০ মিনিটে।আর, ওমানের মাসকাট থেকে আসা আরেকটি ফ্লাইট সকাল ৯টা ১০ মিনিটে ওসমানী বিমানবন্দরে অবতরণ করে।”

ঢাকার আকাশ থেকে কুয়াশা কেটে যাওয়ার পর, ফ্লাইট তিনটি সিলেট থেকে ফিরে যায় বলে জানান সৈয়দ বেলায়েত আলী লিমন।

চার জেলায় শৈত্যপ্রবাহ

বাংলাদেশর আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, কিশোরগঞ্জ, নীলফামারী, পঞ্চগড় ও কুড়িগ্রাম জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও ছড়িয়ে পড়তে পারে। রবিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা আট দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়। আর সর্বোচ্চ তাপমাত্রা ২৯ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে টেকনাফে।

এছাড়া, মধ্যরাত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং দুপুর পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। আবহাওয়া অধিদপ্তর আরো বলেছে যে, সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

XS
SM
MD
LG