অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতার ইফতার বাজার


কলকাতার ইফতার বাজার
please wait

No media source currently available

0:00 0:03:37 0:00
"এ মাসে আল্লার বরকত আছে; তাই এ মাস আমাদের সবার-ই ভালো যাবে আশা রাখি।" পবিত্র রমজান মাস শুরু হয়েছে সারা বিশ্ব জুড়ে। সাথে সাথেই কলকাতার বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে ইফতারের বাজার। কলকাতার জাকারিয়া স্ট্র্রিট-এ, ফিয়ারর্স লেন-এ বসেছে রকমারি বাজার, চলছে রোজ দুপুর ১২টা থেকে রাতের ৩টা অবধি।
সারা জাকারিয়া স্ট্র্রিট জুড়ে বসেছে, নানা রকমের খাবারের দোকান। কাতলা মাছ, চিংড়ি মাছ ভাজা ছাড়াও রয়েছে নানা রকমের কাবাবের দোকান। একজন বিক্রি করছেন মুরাদাবাদী চিকেন তো অন্যজন চিকেন চাংগেজি। আনারস, তরমুজ, পেয়ারা তো রয়েইছে।
এছাড়া রয়েছে, প্রায় ১০০ বছরের পুরোনো ইসলামিয়া হোটেলের বিখ্যাত ইসলামিয়া বিফ হালিম, মটন হালিম। ইসলামিয়া হোটেলের মালিক জুবেইর জামান বলেন যে, হালিম তাদের বিকেলের মধ্যেই শেষ হয়ে যায়, এতটাই ডিমান্ড তাদের।

এছাড়াও রাস্তার ধারে পসরা সাজিয়ে বসেছেন, সিমাই, বাখরখানি রুটি বিক্রেতারা। তাদের পাশেই ফালুদা বিক্রি হচ্ছে।

তাসকিন রেস্টুরেন্টের মালিক বলেন, "আমরা যেমন বাঙালিদের দূর্গাপুজোর জন্য অপেক্ষা করে থাকি, তেমনি বাঙালিরাও অপেক্ষা করে থাকেন এই ইফতারি বাজারের খাওয়া দাওয়ার জন্য। আর খাবারের দাম যদি বলেন, খুব বেশি বাড়ে না এইসময়, আমরাও চেষ্টা করি সবার সাধ্যের মধ্যে দাম রাখার। আমরা চাই সবার এই মাস ভালো কাটুক। ইনশাআল্লাহ।"
XS
SM
MD
LG