অ্যাকসেসিবিলিটি লিংক

সরেজমিনঃ এবার আগুন ঢাকার নিউ সুপার মার্কেটে


সরেজমিনঃ এবার আগুন ঢাকার নিউ সুপার মার্কেটে
please wait

No media source currently available

0:00 0:03:08 0:00
বাংলাদেশের রাজধানী ঢাকার বিভিন্ন মার্কেটে ভয়াবহভাবে একের পর এক আগুন লাগছে। বঙ্গবাজারের পর কয়েক দিন আগে নবাবপুরে আগুন লাগে। এবার শনিবার (১৫ এপ্রিল) আগুন লাগলো নিউ সুপার মার্কেটে। ফায়ার সার্ভিস বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় সকাল ৬টা ১০ মিনিটে। নিউ সুপার মার্কেট থেকে খবর যায় ৫টা ৪০ মিনিটে।
ভোররাতে এভাবে আগুন লাগার কারণ নিয়ে সাধারণ মানুষ থেকে শুরু করে প্রশাসনের ভেতরেও নানা আলোচনা শুরু হয়েছে। বিরোধী দলের নেতারা যেমন প্রশ্ন তুলছেন, তেমনি ক্ষমতাসীনরাও ‘নাশকতার’ কথা বলছেন। সাম্প্রতিক আগ্নিকাণ্ডের পেছনের কারণ তদন্তের জন্য বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে স্থানীয় প্রশাসন তদন্তও শুরু করেছে।
বঙ্গবাজারের মতো নিউ সুপার মার্কেটেও দিনভর আগুন জ্বলেছে। ফায়ার সার্ভিসের পরিচালক (উন্নয়ন ও প্রশিক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম জানিয়েছেন, ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট সম্মিলিতভাবে সারারাত সেখানে কাজ করবে।
মার্কেটটির সঙ্গে লেগে থাকা একটি ওভারব্রিজ সম্প্রতি ভাঙার কাজ শুরু করে স্থানীয় প্রশাসন। ব্যবসায়ীরা ভয়েস অফ আমেরিকার অমৃত মলঙ্গীর কাছে দাবি করেন, ব্রিজটি ভাঙার সময় কোনোভাবে তাদের মার্কেটে আগুন লেগেছে। তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষ বলেছে, নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ডের সঙ্গে সেখানকার ফুটব্রিজ ভেঙে ফেলার কোনো সম্পর্ক নেই।
XS
SM
MD
LG