অ্যাকসেসিবিলিটি লিংক

খুলনা সিটি করপোরেশনের নির্বাচন—২৮৯ কেন্দ্রের মধ্যে ১৬১ কেন্দ্র ঝুঁকিপূর্ণ


খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য নির্বাচনে ৫টি ওয়ার্ডের ১৬১টি ভোটকেন্দ্রের সবকটিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ও খুলনা মহানগর পুলিশ (কেএমপি) সূত্রে জানা গেছে, খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডের অধীনে ২৮৯টি ভোটকেন্দ্র রয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসব কেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ ও সাধারণ, এই দুই ভাগে ভাগ করেছে।

এ বছর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ১৬১টি ভোটকেন্দ্রকে গুরুত্বপূর্ণ এবং বাকি ১২৮টি কেন্দ্রকে সাধারণ হিসেবে চিহ্নিত করেছে।

জানা গেছে, নগরীর ৪, ৬, ৭, ১০ ও ২৮ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্রগুলোকে ঝুঁকিপূর্ণ এবং ১৬, ১৯ ও ২২ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

৪ নম্বর ওয়ার্ডে ৬টি, ৬ নম্বর ওয়ার্ডে ৯টি, ১০ নম্বর ওয়ার্ডে ১২টি, ২৮ নম্বর ওয়ার্ডে ৯টি, ১৬ নম্বর ওয়ার্ডে ১০টি, ১৯ নম্বর ওয়ার্ডে ৭টি এবং ২২ নম্বর ওয়ার্ডে ৭টি ভোটকেন্দ্র রয়েছে।

খুলনা মহানগর পুলিশের কমিশনার মাসুদুর রহমান ভূঁইয়া বলেন, বিভিন্ন বিষয় মাথায় রেখে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের তালিকা তৈরি করা হয়েছে। প্রাথমিকভাবে গুরুত্বপূর্ণ হিসেবে ঘোষিত প্রতিটি ভোটকেন্দ্রে ৭ জন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য এবং সাধারণ ঘোষিত ভোটকেন্দ্রে ৭ জন পুলিশ সদস্য ও ১৫ জন আনসার সদস্য মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ছাড়া, অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে খুলনা মহানগরীতে ৩ হাজার ৫৬৭ জন পুলিশ, ৩০০ সশস্ত্র পুলিশ ও ৪ হাজার ৬৫৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।

XS
SM
MD
LG