অ্যাকসেসিবিলিটি লিংক

মেলানিয়া ট্রাম্প দিল্লির একটি স্কুল দেখতে যাবেন


যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প আগামী মঙ্গলবার দিল্লিতে একটি সরকারী স্কুলে "হ্যাপিনেস কারিকুলাম" দেখতে যাবেন।

ভারতে তাঁদের রাষ্ট্রীয় সফরের দ্বিতীয় দিনে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প যখন সরকারি কাজে ব্যস্ত থাকবেন, তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প সেই সময়ে দিল্লিতে একটি সরকারি স্কুলে যাবেন এক অভিনব কর্মসূচি দেখতে। সেটির নাম "হ্যাপিনেস কারিকুলাম" বা খুশির কর্মসূচি।

পাঁচ বছর আগে আম আদমি পার্টি দিল্লিতে ক্ষমতায় আসার পর থেকেই তার প্রথম কাজ হয় রাজধানী শহরের সরকার পরিচালিত স্কুল আর হাসপাতালগুলোর দৈন্যদশা ঘোচানো। মুখ্যমন্ত্রী অরবিন্দ্ কেজরীওয়ালের সঙ্গে সেই কাজে ব্রতী হন উপ-মুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী মনীশ শিশোদিয়া। বিগত বছরগুলো অক্লান্ত পরিশ্রম করে তাঁরা দিল্লির সরকারি স্কুল আর হাসপাতালগুলোকে এমনই উঁচু মানের করে তুলেছেন যে বেসরকারি প্রতিষ্ঠানের তুলনাতেও সেগুলো ভালো। বিশেষ করে স্কুলে তাঁরা প্রবর্তন করেছেন খুশির কর্মসূচি। দিনের শুরুতে প্রতিটি ক্লাসের ছেলেমেয়েদের মনোসংযোগের জন্য আধ ঘন্টা ধ্যান করতে হয়, নানা রকম মজা আর খেলাধূলার আয়োজন থাকে, সব মিলিয়ে পড়ুয়াদের স্কুলে যাওয়ার উৎসাহ বাড়ে।

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি এই কর্মসূচির কথা শুনে দেখতে যেতে চেয়েছেন। ঠিক হয়েছে, আসছে মঙ্গলবার তিনি দক্ষিণ দিল্লিতে একটি সরকারি স্কুল দেখতে যাবেন। তাঁকে স্বাগত জানাবেন মুখ্যমন্ত্রী কেজরীওয়াল আর শিক্ষামন্ত্রী শিশোদিয়া। মেলানিয়া ট্রাম্প ওই শিশুদের মধ্যে ঘন্টাখানেক থাকবেন।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00



XS
SM
MD
LG