অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ২০৫২৫ জন কোয়ারেন্টিনে আছেন


বাংলাদেশে করোনা পরিস্থিতি গত এক মাসের মধ্যে সব রেকর্ড ছাড়িয়ে গেছে। চব্বিশ ঘন্টায় শনাক্ত হয়েছেন ১৩৯ জন। নতুন করে আরো চার জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে। বেসরকারি হিসাবে অনেক বেশি। রোববার এক অনলাইন স্বাস্থ্য বুলেটিনে বলা হয় আক্রান্ত ১৩৯ জনের মধ্যে ৯৬ জন পুরুষ ও ৪০ জন নারী। মোট আক্রান্ত হয়েছেন ৬২১ জন। বুলেটিনে বলা হয় গত ২৪ ঘন্টায় এক হাজার ৩৪০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ঢাকার পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে। আক্রান্ত ৬২১ জনের মধ্যে ৫০ ভাগই ঢাকার। নতুন করে সিলেট, লক্ষ্মীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও ও ঝালকাঠি জেলায় এই ভাইরাস সংক্রমিত হয়েছে। তথ্য উপাত্ত বিশ্লেষণ করে স্বাস্থ্য কর্মকর্তারা দেখেছেন এসব জেলাগুলোতে যারা নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন তারা গত এক সপ্তাহের মধ্যে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে সেখানে গিয়েছেন।

স্বাস্থ্য বুলেটিনে আরো বলা হয় বর্তমানে সারা দেশে মোট বিশ হাজার ৫২৫ জন কোয়ারেন্টিনে আছেন। হোম কোয়ারেন্টিনে রয়েছেন উনিশ হাজার ১১১ জন।

ওদিকে আরো চারটি দেশের নাগরিকরা ঢাকা ত্যাগের প্রস্তুতি সম্পন্ন করেছেন। দেশগুলো হলো- কানাডা, ইউএসএ, ইউকে ও কোরিয়া। আগামী ২০শে এপ্রিল কোরিয়ার তিনশো নাগরিককে নিয়ে একটি বিশেষ ফ্লাইট ঢাকা ছাড়বে।

XS
SM
MD
LG