অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে আদালতে খুনের ঘটনায় আতঙ্ক তৈরি হয়েছে


কুমিল্লার আদালতে বিচারকের সামনে আসামী খুনের ঘটনায় এক ধরনের আতঙ্ক তৈরি হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিরাপত্তার দিক থেকে কারো কোন গাফিলতি আছে কিনা তা খুঁজে দেখা হচ্ছে। তিনি বলেন, এজলাস কক্ষে এমন একটি ঘটনা অনাকাঙ্ক্ষিত। কিভাবে এজলাস কক্ষে একজন মানুষ ধারালো অস্ত্র নিয়ে আসতে পারে সেটি খতিয়ে দেখা হচ্ছে। এতে যদি নিরাপত্তাগত দিক থেকে কারো কোন গাফিলতি থাকে, তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশের সব আদালতে নিরাপত্তা বাড়ানো হবে। সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক এই প্রতিনিধিকে বলেন, শুধু আদালত কেন, আমরা সব জায়গায়ই প্রচন্ড নিরাপত্তাহীনতায় ভুগছি।

মানবাধিকার কর্মী এডভোকেট সালমা আলী বলেছেন, দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি এখন হুমকির মুখে। দেশে আইনের শাসন নেই। সবচেয়ে নিরাপদ স্থান হচ্ছে আদালত। সেখানে যদি প্রকাশ্যে খুন করা হয় তাহলে এর দায় নেবে কে? তিনি বলেন, এটি গণতন্ত্রের জন্য লজ্জাজনক। আইন-শৃঙ্খলা বাহিনী তার দায়িত্ব সঠিকভাবে পালন করছে না বলেও মন্তব্য করেন এই মানবাধিকার কর্মী।

ওদিকে, ঘাতক হাসান আদালতে হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আদালত প্রাঙ্গনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তদন্ত কমিটিও কাজ শুরু করেছে।

please wait

No media source currently available

0:00 0:00:55 0:00


XS
SM
MD
LG