অ্যাকসেসিবিলিটি লিংক

পেট্রোল পাম্প ধর্মঘটে একদম কাঁবু বাংলাদেশের ২৬টি জেলা


পেট্রোল পাম্প ধর্মঘটে একদম কাঁবু দেশের ২৬টি জেলা। শনিবার মধ্যরাত থেকে পাম্প মালিকরা ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছেন। ধর্মঘটকালে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে প্রায় ২ হাজার পাম্পে তেল উত্তোলন, বিতরণ ও পরিবহন বন্ধ রয়েছে। এর ফলে ডিজেলচালিত যানবাহনের মালিক এবং শ্রমিকরা বিপাকে পড়েছেন।

বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সহ-সভাপতি এমএ মোমিন দুলাল জানান, জ্বালানি তেল বিক্রির কমিশন বৃদ্ধি, ট্যাংকলরি চলাচলে পুলিশি হয়রানি বন্ধ, পৌরসভার চাঁদা আদায় বন্ধ, পেট্রোল পাম্পের জন্য পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স নেয়া বাতিলসহ ১৫ দফা দাবি আদায়ে সরকারকে আলটিমেটাম দেয়া হয়েছিল। কিন্তু সরকার তাদের দাবি মেনে নেয়নি। কিংবা আলোচনায়ও বসেনি।

মোমিন জানান, তাদের মূল দাবি তেলের কমিশন। আমরা তেল উত্তোলন, বিপণন এবং পরিবহন করি। উৎপাদন করি না। কিন্তু কলকারখানা আইনে শব্দ দূষণসহ অনেক বিষয়ই আমাদের ওপর চাপিয়ে দেয়া হয়।

পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় সেক্রেটারি রফিকুল ইসলাম এই সংবাদদাতাকে বলেন, আগামীকাল সকাল ১১টায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের সদর দপ্তরে মালিকদের সঙ্গে কর্মকর্তাদের এক বৈঠক হওয়ার কথা রয়েছে।
পেট্রোলিয়াম করপোরেশনের তরফে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00



XS
SM
MD
LG