অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনার সংক্রমণ আরো বাড়বে


করোনার টেস্ট বৃদ্ধির সঙ্গে সঙ্গে বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ক্রমান্বয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় সরকারি হিসেবে আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন। একদিনে এটাই সর্বোচ্চ। যদিও মারা গেছেন এই সময়ে দুইজন। আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য বিশেষজ্ঞরা উদ্বিগ্ন। বিশ্ব স্বাস্থ্য সংস্থায় দীর্ঘদিন কাজ করেছেন বাংলাদেশি ডাক্তার মোজাহেরুল ইসলাম। তার মতে বাংলাদেশে এখনো পিক শুরু হয়নি। সামনের দিনগুলোর দিকে আমাদের নজর দিতে হবে। লক্ষণ যা দেখা যাচ্ছে তাতে মনে হয় সংক্রমণ আরো বাড়বে। বাংলাদেশ বড় ধরণের ঝুঁকির মধ্যে রয়েছে এটা বলা যায়। এই সংবাদদাতাকে ডা. মোজাহেরুল ইসলাম বলেন, লকডাউন শিথিল করার কোন সুযোগ নেই। কারণ এই রোগ যেভাবে ছড়াচ্ছে তাতে বিপদের মাত্রাই বেশী। তিনি বলেন, লকডাউন শিথিলে বাংলাদেশ ইতোমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন মেনে চলেনি।

ডা. মোজাহেরুল ইসলাম বলেন, গার্মেন্টস কারখানা চালু করা একটি ভুল সিদ্ধান্ত। স্বাস্থ্যবিধি মেনে চালু করা হলেও কথা ছিল। কিন্তু সেটা হয়নি। প্রতিদিনই খবর আসছে গার্মেন্টস শ্রমিকরা আক্রান্ত হচ্ছে। শুধু কারখানায় নয় শ্রমিকরা যেখানে থাকে সেখানেও স্বাস্থ্যবিধি মানতে হবে।

ওদিকে, পুলিশের মধ্যে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী ৮৫৪ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। শুধু ঢাকা মহানগরেই আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন। মারা গেছেন ৫ জন। সাংবাদিকদের মধ্যেও এই রোগটি ব্যাপকভাবে ছড়িয়েছে। এ পর্যন্ত ৫৫ জন মিডিয়াকর্মী আক্রান্ত্র হয়েছেন। একজন মারা গেছেন।

please wait

No media source currently available

0:00 0:01:47 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG