অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম  এরশাদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে


বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর।

এরশাদ রোববারর সকালে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ৯১ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এবং বিএনপি। উল্লেখ্য, এরশাদ সেনা প্রধান থাকাকালীন ১৯৮২ সালের ২৪ শে এপ্রিল তদানীন্তন নির্বাচিত রাষ্ট্রপতি আব্দুস সাত্তারেকে ক্ষমতাচ্যুত করে ক্ষমতা দখল করেন । পরে তিনি জাতিয় পার্টি নামে একটি দল গঠনকরেন এবং দেড় দশকের ওপর ক্ষমতায় থাকার পর গণআন্দোলনের মুখে ১৯৯০ সালের ৬ ই ডিসেম্বর রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করেন। ছয় বছর জেলে কাটানোর পর মুক্তিপ্রাপ্ত এরশাদ আবারও সক্রিয় রাজনীতিতে অংশ গ্রহণ করা শুরু করেন এবং মৃত্যুর আগ পর্যন্ত একাদশ জাতিয় সংসদে বিরোধী দলের নেতা ছিলেন।

আজ দুপুরে সেনাবাহিনীর কেন্দ্রীয় মসজিদে এরশাদের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আগামী দুইদিন বিভিন্ন স্থানে আরও চারটি জানাজা শেষে মঙ্গলবার তাকে ঢাকায় সেনা কবরস্থানে দাফন করা হবে।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00

XS
SM
MD
LG