অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের সুপ্রিম কোর্ট সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে দ্রুত মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছে


ভারতে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাবমূর্তিকে ‘কালিমালিপ্ত’ করার অভিযোগে গ্রেফতার করা হয় সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে। সংশ্লিষ্ট মামলায় আজ সুপ্রিম কোর্ট তীব্র ভৎসনা করলো উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর সরকারকে। সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে দ্রুত মুক্তি দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

আজ সংশ্লিষ্ট ঘটনায় যে মামলা উঠেছিল সুপ্রিম কোর্টে সেই মামলার শুনানি শুরু হলে সাংবাদিক প্রশান্ত কানোজিয়াকে দ্রুত মুক্তি দেওয়ার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। পাশাপাশি, উত্তর প্রদেশের রাজ্যপাল রাম নায়েককে এ বিষয়ে ‘মহানুভব’ আচরণ দেখানোর পরামর্শ দেওয়া হয়। এদিন সুপ্রিম কোর্ট জানায়, নাগরিকের স্বাধীনতা অলঙ্ঘনীয়। তা নিয়ে আলোচনা নিষ্প্রয়োজন। সংবিধান এর অধিকার নিশ্চিত করেছে, তাই তাকে লঙ্ঘন করা যায় না।

পাশাপাশি সুপ্রিম কোর্টের এও পর্যবেক্ষন, মতানৈক্য থাকতে পারে। প্রশান্তের এ ধরনের খবর হয়তো প্রকাশ বা লেখা উচিত হয়নি। কিন্তু কী কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে, তা নিয়ে প্রশ্ন তোলে সুপ্রিম কোর্ট। প্রশান্ত কানোজিয়ার বিরুদ্ধে অভিযোগ সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেন কানোজিয়া। ঐ ভিডিও সম্প্রচার করার অভিযোগে নয়ডার একটি বেসরকারি নিউজ চ্যানেলের মালিক এবং সম্পাদককে গ্রেফতার করে পুলিশ।

please wait

No media source currently available

0:00 0:00:49 0:00

XS
SM
MD
LG