অ্যাকসেসিবিলিটি লিংক

ভারত-যুক্তরাষ্ট্র একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করে জয়ী হবে: নরেন্দ্র মোদী


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ভারতের কাছ থেকে প্রয়োজনীয় হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট পাওয়ার আশ্বাস পেয়ে গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রীতিমতো উচ্ছ্বসিত প্রশংসা করে বলেছিলেন, ভারত একটি মহান দেশ। বিশ্বের এই বিপর্যয়ের সময় সে শুধু নিজের কথা ভাবেনি, বিশ্ব মানবিকতার পরিচয় দিয়েছে। আমরা ভারতের এই উপকারের কথা ভুলবো না। সারা পৃথিবীতে এখন একটা চরম দুঃসময় চলছে। যুক্তরাষ্ট্র আর ভারত, হাতে হাত মিলিয়ে করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করে জিতব।
আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশংসার জবাবে বলেন, উনি ঠিক বলেছেন। আমরা দুই বন্ধু দেশ এই দুর্দিনে একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই করে জয়ী হবো।
ব্রাজিলের প্রেসিডেন্ট হাইর বোলসোনারোও ভারতের কাছ থেকে হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট বানানোর উপকরণ পেয়ে ভারতের প্রশংসায় পঞ্চমুখ। তিনি রামায়ণের কাহিনী বর্ণনা করে বলেছেন, লক্ষ্মণ যখন রাক্ষসদের সঙ্গে যুদ্ধে মুমূর্ষু অবস্থায় পড়ে ছিলেন, হনুমান তখন বিশল্যকরণী ওষুধ আনতে গিয়ে গোটা গন্ধমাদন পর্বত তুলে নিয়ে গিয়েছিলেন। সেই ওষুধ খেয়ে লক্ষ্মণ প্রাণে বেঁচে যান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ব্রাজিলকে রোগ থেকে বাঁচাতে আমাদের হাইড্রোক্সিক্লোরোকুইন বানানোর সব উপকরণ পাঠানোর ব্যবস্থা করে দিয়েছেন।
XS
SM
MD
LG