অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর পূর্বভারতের মায়ানমার সীমান্তে ভূকম্পনের মাত্রা ছিল ছয় দশমিক সাত


উত্তর পূর্বভারতের মায়ানমার সীমান্তে আজ ভারতীয় সময় ভোর চারটা ৩৫ মিনিট নাগাদ ভূকম্পন অনুভূত হয়। রিখটর স্কেলে ভূকম্পনের মাত্রা ছিল ছয় দশমিক সাত। সর্বশেষ খবর অনুযায়ী এখনও পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জখম ৫০ জনেরও বেশী।

ভূকম্পনের সময় আতঙ্কে বাড়ির বাইরে বেরিয়ে আসে লোকজন। উত্তর পূর্বাঞ্চলের রাজ্য মণিপুরে প্রথম ভুমিকম্পের পর আবার বেলার দিকে ভূকম্পন অনুভূত হয়। এর তীব্রতা ছিল তিন দশমিক ছয়।

গোটা পরিস্থিতির ওপর নজর রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও অবিলম্বে কাজ করার নির্দেশও দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী ইতিমধ্যেই উত্তর পূর্বাঞ্চচলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে পরিস্থিতির মোকাবিলায় বৈঠকও সেরে ফেলেছেন।

ভুকম্পনের কেন্দ্রস্থল ছিল ইম্ফল থেকে ৩৩ কিলোমিটার দুরে। ভূপৃষ্ঠ থেকে ১৭ কিলোমিটার গভীরে এর উৎস স্থল। নাগাল্যান্ড অরুনাচল প্রদেশ, মিজোরাম, মেঘালয়, অসম, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড প্রভৃতি রাজ্যেও ভুকম্পন অনুভূত হয়।

ভারতের সরকারী সংবাদ সংস্থা সূত্রের খবর প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশেও এই ভুকম্পনে তিন জনের মৃত্যু হয়েছে। আহত ৪০ জনের বেশী। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:01:05 0:00

XS
SM
MD
LG