অ্যাকসেসিবিলিটি লিংক

ন্যায় বিচার সম্পের্ক খালেদার সংশয়


দূর্নীতির দায়ে বর্তমানে কারাদন্ডপ্রাপ্ত বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, ৭৩ বছর বয়সী বেগম খালেদা জিয়া , নাজিমুদ্দিন রোডে স্থাপিত বিশেষ আদালতে হাজির হয়ে, ন্যায় বিচার সম্পর্কে তাঁর সংশয় প্রকাশ করেন।

হুইল চেয়ারে বসে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আদালতকে বলেন, আমি অসুস্থ। এভাবে বার বার আদালতে আসতে পারবো না। আপনারা যতদিন ইচ্ছা সাজা দিন। আমি তো জানি এই আদালতে ন্যায় বিচার হবে না। এখানে প্রসিকিউশনের ইচ্ছায় সবকিছু হয়। ৭৩ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী বুধবার নাজিমউদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে স্থাপিত বিশেষ আদালতে তার এই মনোভাব ব্যক্ত করেন। মঙ্গলবার হঠাৎ করে আদালত বদল করে কারাগারে বিচারের ব্যবস্থা করা হয়। এর প্রতিবাদ জানায় বিএনপি। তাদের কথা, কারাগারে বিচার বসানো সংবিধান পরিপন্থি। এই পটভূমিতেই খালেদার আইনজীবীরাও বিশেষ আদালতে যাননি। খালেদা জিয়া সাংবাদিকদের বলেন, তার শরীর এতটাই খারাপ, বাম হাত নাড়াতে পারেন না। বাম পা বাঁকাতে পারেন না। প্যারালাইজডের মতো হয়ে গেছে। এই শরীর নিয়ে কি বার বার আদালতে আসবো।

পঁচিশ মিনিটের মতো আদালতের কার্যক্রম চলার পর বিচারক আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল দুর্নীতি মামলার কার্যক্রম আগামী ১২ ও ১৩ই সেপ্টেম্বর শুনানির জন্য ধার্য করেন।

please wait

No media source currently available

0:00 0:01:02 0:00

XS
SM
MD
LG