অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমারের সেনাবাহিনী এখনো দেশটির রাখাইনের বাড়িঘর জ্বালিয়ে দেয়া অব্যাহত রেখেছে


মিয়ানমারের সেনাবাহিনী এখনো দেশটির রাখাইনের বাড়িঘর জ্বালিয়ে দেয়া অব্যাহত রেখেছে বলে আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো জানাচ্ছে। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল তার সর্বসাম্প্রতিক প্রতিবেদনে বলেছে, বৃহস্পতিবার ও শুক্রবারের তিনটি ভিডিও চিত্র এবং স্যাটেলাইট চিত্রে রাখাইনের রোহিঙ্গা গ্রামে আগুন দেখা যাচ্ছে। সংস্থাটির অন্যতম পরিচালক তিরানা হাসান বলেন, রাখাইনের সেনা অভিযান বন্ধের ব্যাপারে অং সান সুচির বক্তব্য যে নিছক ভিত্তিহীন, এটা তারই প্রমাণ। হিউম্যান রাইটস ওয়াচ শনিবার বলেছে, রাখাইনের রোহিঙ্গা গ্রামে আগুন দেয়ার আগে রাস্তায় প্রাণঘাতী ল্যান্ডমাইন পুতে রাখছে মিয়ানমারের বাহিনী।
জাতিসংঘের পক্ষ থেকে সবশেষ হিসেবে বলা হয়েছে, বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী রোহিঙ্গাদের সংখ্যা বেড়ে যাওয়ায়, তাদের সাহায্য-সহায়তা আগামী ৬ মাস চালাতে ২০ কোটি ডলারের প্রয়োজন হবে। ৯ সেপ্টেম্বর সংস্থাটি ৭ কোটি ৭০ লাখ ডলারের সাহায্যের জন্য আন্তর্জাতিক আবেদন জানিয়েছিল।
এদিকে, ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস এক টুইট বার্তায় জানিয়েছে, ইউএসএআইডি রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৪০ থেকে ৫০ লাখ ডলার সহায়তার ঘোষণা দেবে খুব শিগগিরই। ইতোপূর্বে সংবাদ মাধ্যমে অর্থের পরিমাণ ৪ কোটি ৫০ লাখ ডলারের কথা বলা হয়েছিল।
মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ মিয়ানমারের কোনো উস্কানিতে প্রতিক্রিয়া দেখাবে না।...ঢাকা থেকে আমীর খসরু

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG