অ্যাকসেসিবিলিটি লিংক

কক্সবাজারে ৩ কোটি টাকার ৩৩টি সোনার বারসহ রোহিঙ্গা আটক


স্বর্ণের বারসহ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)'র হাতে আটক রোহিঙ্গা- ফটো বিজিবি

আটক রোহিঙ্গা মো. জয়নুল আবেদীন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্যরেখায় (নোম্যান্স ল্যান্ড) অবস্থিত তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা জফল আহমদের ছেলে। ৬৫ বছর বয়সী এই রোহিঙ্গা বিশেষ কৌশলে মিয়ানমার থেকে এসব স্বর্ণ বাংলাদেশে পাচার করে নিয়ে আসছিলেন।  

কক্সবাজারে ৩৩টি স্বর্ণের বারসহ একজন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক রোহিঙ্গা মো. জয়নুল আবেদীন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্যরেখায় (নোম্যান্স ল্যান্ড) অবস্থিত তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা জফল আহমদের ছেলে। ৬৫ বছর বয়সী এই রোহিঙ্গা বিশেষ কৌশলে মিয়ানমার থেকে এসব স্বর্ণ বাংলাদেশে পাচার করে নিয়ে আসছিলেন।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ ভয়েস অফ আমেরিকার এই প্রতিবেদককে জানান, মিয়ানমার থেকে স্বর্ণের চালান আসার গোপন তথ্যের ভিত্তিতে সোমবার ভোর থেকেই সীমান্তে সতর্ক ছিলেন বিজিবি সদস্যরা। সকালে বৃদ্ধ এক রোহিঙ্গাকে সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করতে দেখলে, তাকে নজরদারীতে রাখা হয়।

তিনি হেঁটে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে বালুখালী টেলিভিশন টাওয়ারের পাশে তাকে আটক করে তল্লাসি চালানো হয়। এ সময় তার পরনে থাকা লুঙ্গির সাথে কোমরে বেঁধে বিশেষ কৌশলে বহন করা স্বর্ণগুলো উদ্ধার হয়। উদ্ধার হওয়া ৩৩টি সোনার বারের ওজন ৪৭০ ভরি, যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা।

আটক রোহিঙ্গাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

XS
SM
MD
LG