অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় ভবনে বিস্ফোরণে সাতজন নিহত, আহত ৫০ জন


অগ্নি নির্বাপক কর্মীরা বিস্ফোরণের কারণ অনুসন্ধান করছেন - ফটো - এএফপি

বাংলাদেশর রাজধানী ঢাকার কেন্দ্রস্থলে রবিবার একটি তিনতলা ভবনে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে সাত জন মারা গেছেন, আহত হয়েছেন আরও ৫০ জন।

বাংলাদেশর রাজধানী ঢাকার কেন্দ্রস্থলে রবিবার একটি তিনতলা ভবনে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে সাত জন মারা গেছেন, আহত হয়েছেন আরও ৫০ জন।

এএফপির খবর অনুযায়ী বাংলাদেশের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা, সম্ভাব্য বিস্ফোরণের কারণ হিসাবে গ্যাস পাইপলাইনের ত্রুটির কথা বলেছেন।

পুলিশ বলছে, বিস্ফোরণটি এতই জোরালো ছিল যে এতে ভবন সংলগ্ন রাস্তায় কমপক্ষে চারটি চলন্ত বাসের জানালা ভেঙ্গে যায় এবং বেশ কয়েকজন যাত্রী আহত হন।

ঢাকার পুলিশ প্রধান শফিকুর রহমান বলেন, বিস্ফোরণে কমপক্ষে সাত জন নিহত হয়েছেন।পুলিশ এবং দমকল বাহিনীর কর্মীরা বলছেন, আহতের সংখ্যা ৫০।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার সৈয়দ নুরুল ইসলাম এএফপিকে বলেন, “অগ্নি নির্বাপক কর্মীরা ঘটনাস্থলে রয়েছেন। তারা বিস্ফোরণের কারণ অনুসন্ধান করবেন। তবে প্রাথমিকভাবে আমরা বিশ্বাস করি পাইপলাইনে মিথেন গ্যাস জমে তা ঘনীভূত হয়ে ভবনের নিচ-তলায় এই বিস্ফোরণ ঘটে”।

তিনি আরও বলেন, তিনি মনে করেন না কোন অপরাধী ইচ্ছা করে এই কাণ্ড ঘটিয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের রাজধানীতে একই ধরনের বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গণমাধ্যমগুলোকে জানান, বিস্ফোরণের ফলে ভবনটি একেবারেই ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ভবনটিতে একটি রেস্তোঁরা, একটি ইলেকট্রনিক্সের দোকানসহ আরও দোকানপাট ছিল।

পুলিশ জানিয়েছে ঐ ভবন সংলগ্ন অন্তত দুটি ভবন আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

শেখ হাসিনা বার্ন হাসপাতালের চিকিৎসক সামন্ত লাল সেন বলেন, "আহতদের মধ্যে কমপক্ষে চারজনের অবস্থা গুরুতর”। আহতদের চিকিৎসার জন্য ঐ হাসপাতালে নেয়া হয়।

(এএফপি)

XS
SM
MD
LG