অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু


বাংলাদেশ-ভারত বিমান চলাচল শুরু

সাত মাস বন্ধ থাকার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল শুরু হয়েছে। তবে এই মুহূর্তে পর্যটকরা সুযোগ পাচ্ছেন না। কারণ ভিসা জটিলতা। করোনার কারণে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী  জানিয়েছেন, খুব শিগগিরই পর্যটক ভিসা চালু হবে।

সাত মাস বন্ধ থাকার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে বিমান চলাচল শুরু হয়েছে। তবে এই মুহূর্তে পর্যটকরা সুযোগ পাচ্ছেন না। কারণ ভিসা জটিলতা। করোনার কারণে পর্যটকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে। ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী জানিয়েছেন, খুব শিগগিরই পর্যটক ভিসা চালু হবে।

বুধবার সকালে 'এয়ার বাবল চুক্তির' আওতায় চেন্নাই ও কলকাতা রুটে ফ্লাইট শুরু হয়েছে। ভারতীয় হাইকমিশনার জানান, এখন পর্যন্ত ১৪টি দেশের সঙ্গে ভারত 'এয়ার বাবল চুক্তি' সই করেছে। এই চুক্তি অনুযায়ী বাংলাদেশের তিনটি বিমান সংস্থা সপ্তাহে ২৮ টি ফ্লাইট পরিচালনার সুযোগ পাবে। একইভাবে ভারতের পাঁচটি এয়ারলাইন সমপরিমাণ ফ্লাইট অপারেট করবে।

ওদিকে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এসময় সংক্রমণ ধরা পড়েছে এক হাজার ৪৯৩ জনের শরীরে। করোনায় আক্রান্ত হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহিরকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছে। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে এমপির ব্যক্তিগত সহকারী সুদীপ দাশ জানিয়েছেন।

করোনা পরিস্থিতির উন্নতি হলে তুরস্কের প্রেসিডেন্ট তাইয়্যেপ এরদোয়ান বাংলাদেশ সফর করবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশসহ বেশ কয়েকটি মুসলিম দেশের নাগরিকদের জন্য বিশেষ সতর্কতা জারি করেছে ফ্রান্স। এক সতর্কবার্তায় ভ্রমণের সময় পর্যটক বা প্রবাসী সম্প্রদায়ের চলাচল বেশি এমন সব এলাকায় না যেতে বলা হয়েছে।

হজরত মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনকে কেন্দ্র করে ফ্রান্সবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে দেশে দেশে। বাংলাদেশেও তৃতীয় দিনের মতো বুধবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে বিক্ষোভ হয়েছে। হাজার হাজার মুসল্লি এতে অংশ নেন। এসময় তারা ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের কুশ পুত্তলিকা দাহ করেন। সমাবেশে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী বাংলাদেশ সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, ফ্রান্সের সমালোচনা করুন। না হলে সংসদে যেতে পারবেন না। ঢাকা থেকে মতিউর রহমান চৌধুরী

please wait

No media source currently available

0:00 0:01:48 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG