অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনায় নতুন করে প্রায় ১৫০০ মানুষ আক্রান্ত


ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হলেন প্রায় দেড় হাজার জন। এই সময়ের মধ্যে মৃতের সংখ্যাও অতিক্রম করেছে ৫০-এর ঘর। দেশ জুড়ে সামাজিক দূরত্ব বজার রাখার নির্দেশিকা সত্ত্বেও রাশ টানা যাচ্ছে না সংক্রমিতের সংখ্যায়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গোটা দেশে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৫০৬ জন। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪২৯ জন। এক দিনে মৃত্যু হয়েছে ৫৭ জন সংক্রমিতের। পাশাপাশি, গোটা দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৬২ জন। করোনাভাইরাসের পরিসংখ্যানে এই বৃদ্ধির পরও দেশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি বলে দাবি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের দাবি, “লকডাউনে পারস্পরিক দূরত্ব মেনে চলায় করোনার সংক্রমণ স্টেজ থ্রি বা গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে যেতে পারেনি।’’কেন্দ্রীয় মন্ত্রীর এই দাবি সত্ত্বেও মহারাষ্ট্র, গুজরাত, দিল্লি, রাজস্থান বা মধ্যপ্রদেশের মতো রাজ্যে সংক্রমিতের পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে। মহারাষ্ট্রে এদিন আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৬ হাজার ৮১৭ জন। ঐ রাজ্যে ইতোমধ্যেই মৃত্যু হয়েছে ৩০১ জন কোভিড-১৯ রোগীর। মহারাষ্ট্রের মতো গুজরাতেও এই ভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। গুজরাতে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮১৫ জন। মৃত্যু হয়েছে ১২৭ জনের। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে আড়াই হাজারের উপর। অন্যদিকে, রাজস্থানে তা ২ হাজারের উপরে গিয়ে ঠেকেছে। মধ্যপ্রদেশে সংক্রমণের সংখ্যা পৌঁছেছে ২ হাজারের কাছাকাছি।

please wait

No media source currently available

0:00 0:01:43 0:00


XS
SM
MD
LG