অ্যাকসেসিবিলিটি লিংক

চিঠি নয় তথ্য বিবেচনায় নেবে আন্তর্জাতিক সংস্থা–পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তারা বিশ্বাস করেন সরকার তথ্যভিত্তিক ব্রিফিং পাঠানোয় আন্তর্জাতিক সংস্থা কোনো ব্যক্তির চিঠি বা প্ররোচনা বিবেচনায় নেবে না।

তিনি বলেন, “তারা হয়তো লেখা অব্যাহত রাখবে। এটা ব্যক্তিগত পর্যায়ে লেখা হচ্ছে। আমরা বিশ্বাস করি ওইসব সংস্থা সেগুলো বিবেচনায় নেবে না।”

রবিবার (৩০ জানুয়ারি) ঢাকার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ১৬তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপের সমাপনী অনুষ্ঠানে যোগদানের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও এর কয়েকজন সাবেক ও বর্তমান শীর্ষ কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পর একটি বিশেষ গোষ্ঠীর মাঝে উৎসাহের কথাও উল্লেখ করেন আব্দুল মোমেন।

তবে ওই সব সংগঠনের নাম উল্লেখ করেননি তিনি।

আব্দুল মোমেন বলেন, “দেশের প্রকৃত চিত্র তুলে ধরে ওই সব সংগঠনের কাছে তারা তথ্যভিত্তিক ব্রিফিং পাঠাচ্ছেন।
কিছু ব্যক্তির বিভিন্ন ধরনের প্ররোচনা কাজ করবে না।” সংস্থাগুলোর সঙ্গে বিদ্যমান সম্পর্ক অক্ষত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, “বিদেশে বাংলাদেশি মিশনের কাছেও সরকার এ ধরনের তথ্যভিত্তিক ব্রিফিং পাঠিয়েছে যেন তারা সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে বাংলাদেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে পারে।”

XS
SM
MD
LG