অ্যাকসেসিবিলিটি লিংক

ফরিদপুরে ডায়রিয়ার প্রকোপ, একদিনে হাসপাতালে ভর্তি ১০৮ রোগী


ফরিদপুর জেনারেল হাসপাতাল

বাংলাদেশের ফরিদপুরে, গত কয়েকদিন ধরে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। শুক্রবার (২২ এপ্রিল) দুপুর পর্যন্ত, ২৪ ঘণ্টায় ফরিদপুর জেনারেল হাসপাতালে ডায়রিয়া আক্রান্ত হয়ে ১০৮ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালটির ১০ শয্যা বিশিষ্ট ডায়রিয়া ওয়ার্ডে ১৩৫ জন রোগী ভর্তি হয়েছেন।

চিকিৎসা নিতে আসা আলফাডাঙ্গার আব্দুল্লাহ আবু খান বলেন, “বৃহস্পতিবার (২১ এপ্রিল) দিবাগত রাত ২টায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গেলে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে জায়গা না পেয়ে কাঁঠাল গাছ তলায় চিকিৎসা নিতে হচ্ছে তাকে।

তিনি জানান, “আরও অনেকেই এই ভাবে চিকিৎসা নিচ্ছে।” “হাসপাতাল থেকে ওষুধ না পেয়ে, বাধ্য হয়ে বাইরে থেকে ওষুধ কিনতে হচ্ছে”; অভিযোগ করেন আব্দুল্লাহ আবু খান।

হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. আগারাওলা জানান, “বৃহস্পতিবার বিকাল থেকে শুক্রবার দুপুর পর্যন্ত হাসপাতালে ডায়রিয়া আক্রান্ত হয়ে ১০৮ জন ভর্তি হয়েছেন।এই হাসপাতালে গত এক সপ্তাহে ৪৩২ জনকে চিকিৎসা দেয়া হয়েছে।”

জেলা সির্ভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, “ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডায়রিয়া রোগী ভর্তি না নেয়ায়, চাপ বেড়েছে সদর জেনারেল হাসপাতালে। এই হাসপাতালে ডায়রিয়া ওয়ার্ডে শয্যা সংখ্যা ১০টি। বর্তমানে ভর্তি রোগীর সংখ্যা ১৩৫ জন। এই বিপুল সংখ্যাক রোগীর সেবা দিতে নার্স ও চিকিৎসকদের হিমসিম খেতে হচ্ছে।”

তিনি বলেন, “সীমিত সংখ্যক জনবল নিয়ে চিকিৎসা সেবা দিতে হচ্ছে।” জেলায় ডায়রিয়ার বর্তমান পরিস্থিতি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে প্রয়োজনীয় ওষুধ সরবরাহের অনুরোধ করা হয়েছে বলেও জানান তিনি।

XS
SM
MD
LG