অ্যাকসেসিবিলিটি লিংক

মেগা প্রকল্পের উদ্বোধনের সময় ছাত্রদল 'মেগা সন্ত্রাস' উপহার দিচ্ছে- ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হুসেইন


ঢাকা বিশ্ববিদ্যালয়ে হঠাৎ সৃষ্টি হওয়া অস্থিরতার জন্য ছাত্রদলকে দায়ী করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হুসেইন ভয়েস অফ আমেরিকার কাছে দাবি করেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগের মেগা প্রজেক্টগুলো যখন উদ্বোধনের অপেক্ষায়, তখন ছাত্রদল ‘মেগা সন্ত্রাস’ উপহার দিচ্ছে বলে মন্তব্য করেছেন এই ছাত্রনেতা।

শনিবার (২৮ মে) টিএসসিতে বসে অমৃত মলঙ্গীকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, "আমরা বাংলাদেশ ছাত্রলীগ সন্ত্রাসের শিকার হওয়ার আশঙ্কা করছি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আঘাতপ্রাপ্ত হওয়ার শঙ্কা করছে।’’

ছাত্রলীগ ‘পূর্ব পরিকল্পনার’ অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের ওপর হামলা করেছে বলে দাবি সংগঠনটির নতুন সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের। তিনি দাবি করেন, ‘‘ছাত্রলীগের বর্তমান নেতৃত্ব ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করে তাদের ক্ষমতা ধরে রাখার চেষ্টা করছে।’’

সামনে ডাকসু নির্বাচনে ছাত্রদল যেন জয়ী হতে না পেরে সেই উদ্দেশ্যে ছাত্রলীগ তাদের ‘স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ডে’ বাধা দিচ্ছে বলেও অভিযোগ শ্রাবণের।

গত মঙ্গলবার (২৪ মে) বিশ্ববিদ্যালয় এলাকার কয়েকটি স্থানে দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হন। এক পর্যায়ে ক্যাম্পাস থেকে বেরিয়ে যান ছাত্রদল নেতাকর্মীরা।

ওই হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (২৬) দুপুরে ছাত্রদল নেতাকর্মীরা হাইকোর্ট এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে দোয়েল চত্বরের দিকে গেলে ছাত্রলীগের সঙ্গে আবার তাদের সংঘর্ষ হয়।

XS
SM
MD
LG