অ্যাকসেসিবিলিটি লিংক

মেগাপ্রজেক্ট নয়, কল্যাণমুখী প্রকল্প নিয়ে আসুন: একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ক্ষুদ্র, গ্রাম ভিত্তিক ও জনকল্যাণমুখী প্রকল্প প্রণয়ন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা নিয়েছেন। মঙ্গলবার (৮ নভেম্বর) রাজধানী ঢাকার শেরেবাংলা নগরে, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় শেখ হাসিনা এ নির্দেশনা দেন।

সভা শেষে সাংবাদিকদের অবহিত করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন, মেগাপ্রজেক্ট করা যাবে না, তবে ক্ষুদ্র, গ্রামীণ প্রকল্প বা কল্যাণমুখী প্রকল্পে কোনো আপস করা যাবে না।”

বাংলাদেশের প্রধানমন্ত্রী একনেক-এর সভাপতি। পরিকল্পনামন্ত্রী জানান, “শেখ হাসিনা বলেছেন যে কোনো বড় প্রকল্প গ্রহনের ক্ষেত্রে পুঙ্খানুপুঙ্খ সম্ভাব্যতা যাচাই করা খুবই গুরুত্বপূর্ণ।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সর্বত্র অনাবাদি জমি চিহ্নিত করে, চাষের জন্য প্রস্তুত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন বলে জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন, উৎপাদন বাড়াতে হবে। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না।”

“প্রধানমন্ত্রী মন্ত্রিপরিষদ সচিবকে, জেলা প্রশাসকদের সহায়তায় অনাবাদি জমি চিহ্নিত করার নির্দেশ দিয়েছেন। আর, চলমান বিশ্বমন্দার মধ্যে সবাইকে মিতব্যয়ী হতে এবং অপচয় বন্ধ করতে অনুরোধ করেছেন; জানান বাংলাদেশের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

XS
SM
MD
LG