অ্যাকসেসিবিলিটি লিংক

নৈরাজ্য সৃষ্টি করলে ব্যবস্থা, নিয়ম মেনে রাজনীতি করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন যে যদি কেউ নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বুধবার (২১ ডিসেম্বর) রাজশাহীর বাঘায়, উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আসাদুজ্জামান খাঁন বলেন, “রাজনৈতিক দলগুলোকে নিয়ম মেনে রাজনীতি করতে হবে।”

তিনি বলেন, “দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক এবং পুলিশ বাহিনী দেশপ্রেম ও সাহসিকতার সঙ্গে কাজ করছে। প্রতিটি বাহিনী দক্ষতার সাথে কাজ করছে। তাদের মধ্যে আনসার ও ভিডিপি রয়েছে।” স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশের রাজনৈতিক দলগুলো নিয়ম না মানলে তাদের জবাবদিহি করতে হবে।”

আসাদুজ্জামান খাঁন বলেন, “যখন নির্বাচনে পুলিশ মোতায়েন করা যায় না, তখন আনসার সদস্যদের মোতায়েন করা হয়। দেশে যখন অগ্নিসংযোগ করা হয়েছিল, তখন প্রায় দুই লাখ আনসার সদস্য সাহসিকতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করেছিলেন।”

বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সীমান্তে হত্যা বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও (ভারত) এ ধরনের হত্যাকাণ্ড সমর্থন করে না। এছাড়া ভারত, বাংলাদেশ সরকারকে সীমান্ত এলাকায় অবাধ চলাচলের বিষয়টি খেয়াল রাখতে অনুরোধ করেছে। সরকার সেদিকে নজর রাখছে।”

“সীমান্তে কোনো সমস্যা হলে তাৎক্ষণিক পতাকা বৈঠক হচ্ছে। বিভিন্ন সমস্যা ও সংকট সমাধানে উভয় দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে;” জানান বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী।

XS
SM
MD
LG