অ্যাকসেসিবিলিটি লিংক

এক ঝলকে আমেরিকার বিশেষ কিছু খবর


এক ঝলকে আমেরিকার বিশেষ কিছু খবর
please wait

No media source currently available

0:00 0:01:43 0:00

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কারবি সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, যুক্তরাষ্ট্রে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূতকে আমেরিকার কর্মকর্তারা জানিয়েছেন যে আন্তর্জাতিক আকাশসীমায় যুক্তরাষ্ট্রের ড্রোনের কাছাকাছি ওড়ার সময় মস্কোকে আরও সতর্ক হতে হবে। কৃষ্ণ সাগরে আন্তর্জাতিক আকাশসীমায় আমেরিকার একটি ড্রোন মঙ্গলবার রাশিয়ার একটি যুদ্ধবিমানের সঙ্গে সংঘর্ষে বিধ্বস্ত হয়। রুশ রাষ্ট্রদূত বলেন, রাশিয়া এই ঘটনাকে উসকানি হিসেবে দেখছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন একটি নির্বাহী আদেশ জারি করেছেন যা বন্দুক ক্রেতাদের ব্যাকগ্রাউন্ড চেককে জোরদার করবে। বাইডেন মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্ক পরিদর্শন করেন, জানুয়ারি মাসে (চান্দ্র মাসের) নতুন বছর উদযাপন অনুষ্ঠানে এক বন্দুকধারী ২০ জনের উপরে গুলি চালালে ১১ জন প্রাণ হারায়।

জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কারবি বোয়িংয়ের কাছ থেকে ১২১টি জেটলাইনার কেনার প্রায় ৩৭ বিলিয়ন ডলারের চুক্তিটিতে সৌদি আরবকে অনুমোদন দেওয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছেন। সৌদি আরবের দুটি এয়ারলাইন্স মঙ্গলবার জানিয়েছে, তারা ৭৮টি বোয়িং অর্ডার করবে এবং আরও ৪৩টি কেনার কথা চিন্তা করবে।

XS
SM
MD
LG