অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে ১৪ দলের সমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই উপ দলের সংঘর্ষ


প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামে ১৪ দলের গণসমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই উপ দলের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বুধবার (৩১ মে) বিকেল ৪টা ৪৫ মিনিটের দিকে নগরীর লালদিঘীর পাড় এলাকার জেলা পরিষদের মার্কেটের সামনে অনুষ্ঠিত সমাবেশে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষ শুরু হয়।

প্রতক্ষদর্শীরা জানায়, আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের চট্টগ্রাম শহরের ওমরগণি এমইএস কলেজ শাখার সাবেক নেতা আরশাদুল আলম বাচ্চু এবং আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) কাউন্সিলর ওয়াসিম উদ্দিনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় কাউন্সিলর ওয়াসিম উদ্দিনসহ বেশ কয়েকজন আহত হন। ওয়াসিম উদ্দিন মাথায় আঘাত পেয়েছেন। তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মিছিল নিয়ে সমাবেশে আসার সময় দুই দলের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে দুই পক্ষই ইট পাটকেল ছোঁড়া শুরু করে।

এ সময় কাউন্সিলর ওয়াসিম মাথায় সামান্য আঘাত পান। পরে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

চট্টগ্রামে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের নগর শাখার সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, সমাবেশে হঠাৎ দুটি পক্ষ বিশৃঙ্খলা শুরু করে। সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়েছে। তবে এরা বহিরাগত সন্ত্রাসী। সমাবেশ পন্ড করতেই এ পরিস্থিতি তৈরি করা হয়েছে বলে জানান তিনি।

XS
SM
MD
LG