অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে কর্তৃপক্ষ পুলিশ সহ প্রায় শ খানেক লোককে আটক করেছে


আফগানিস্তানে কর্তৃপক্ষ পুলিশ সহ প্রায় শ খানেক লোককে আটক করেছে যারা কীনা শুক্রবার বিশ্ব কাপের ওয়ার্ম আপ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে তাদের দলের বিজয়ে রাতে প্রচন্ড গুলি ছুঁড়ে আনন্দ প্রকাশ করেছে। আগামি সপ্তা থেকে শুরু হচ্ছে বিশ্ব কাপ কিকেট ।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র নিরাপত্তার জন্য নেয়া এই পদক্ষেপের বিষয়টি আজ নিশ্চিত করেছেন যে গুলি চালনার ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। নাসরাত রাহিমি বলেছেন যে সন্দেহভাজন এ সব লোককে রাজধানী কাবুলে এবং পুর্বাঞ্চলের নানাগারহার ও খোস্ত প্রদেশে আটক করা হয়। দুটি প্রদেশই পাকিস্তানের সীমান্তের কাছে অবস্থিত।

আফগানিস্তানের এই টিম পাকিস্তানের ২৬২ রাণকে অতিক্রম করে ম্যাচে জয়লাভ করে। এই টিমের অনেক খেলোয়াড়ই পাকিস্তানের শরনার্থি শিবিরে বড় হয়েছে। এই সময়োপযোগী বিজয় আফগানিস্তানের মনোবলকে শক্তিশালী করেছে। দেশটি ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্ব কাপ ক্রিকেটের আন্তর্জাতিক র‍্যাংকিং এ দশম দল।

দীর্ঘ দিনে যুদ্ধ বিধ্বস্ত এই দেশটির সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের বিরুদ্ধে এই জয়লাভ আফগানদের জন্য অর্থবহ কারণ তারা আফগানিস্তানে তালিবানের নের্তৃত্বে বৈরিতার জন্য প্রতিবেশি পাকিস্তানকে দায়ী করে ।

XS
SM
MD
LG