অ্যাকসেসিবিলিটি লিংক

আল জাজিরায় সম্প্রচারিত প্রতিবেদনক উদ্দেশ্য-প্রণোদিত : সেনাপ্রধান জেনারেল আজিজ


বাংলাদেশের সেনাপ্রধান এবং তার পরিবারের সদস্যদের অনিয়মের নানা অভিযোগ নিয়ে কাতারভিত্তিক আল জাজিরা টেলিভিশনে ‘অল দ্য প্রাইমমিনিস্টার’স মেন’ শিরোনামে সম্প্রতি যে প্রতিবেদন সম্প্রচারিত হয়েছে, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ তা প্রত্যাখ্যান করে উদ্দেশ্য-প্রণোদিত বলে উল্লেখ করেছেন। মঙ্গলবার ঢাকায় সেনাবাহিনীর এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশের সেনা প্রধানকে হেয় করার অর্থ প্রধানমন্ত্রীকে হেয় করা।
বাংলাদেশের সেনাপ্রধান জেনারেল আজিজ বলেন, আল জাজিরা যে প্রতিবেদন প্রচার করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। বাংলাদেশ সেনাবাহিনী একটি প্রতিষ্ঠান, জাতির ও দেশের গর্ব- এ প্রতিষ্ঠানকে নিয়ে নানা অপ্রচার চলছে, গুজব রটানো হচ্ছে। সেনাবাহিনী সংবিধানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। সেনাবাহিনীর চেইন অব কম্যান্ড অত্যন্ত কার্যকর। আগের তুলনায় সেনাবাহিনী অনেক বেশি সুসংহত। সেনাপ্রধান চক্রান্তকারীদের উদ্দেশ্য কোনোদিন কোনোভাবে সফল হবে না বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


এদিকে, আন্ত:বাহিনী জনসংযোগ বিভাগ এক প্রতিবাদ লিপিতে আল জাজিরার প্রতিবেদনটি কিছু বিচ্ছিন্ন ঘটনার সাথে উদ্দেশ্য প্রণোদিত, অসত্য, বানোয়াট ও অসমর্থিত তথ্য সংযুক্ত করে তৈরি করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, ভুল তথ্য পরিবেশ করায় জনমনে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

XS
SM
MD
LG