অ্যাকসেসিবিলিটি লিংক

গাজীপুরের পোশাক কারখানায় শ্রমিকের সঙ্গে পুলিশের সংঘর্ষ: অর্ধ-শতাধিক লোক আহত


টঙ্গিতে পোশাক কারখানার শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে বিক্ষোভ করছে শ্রমিকরা।

বাংলাদেশের রাজধানী ঢাকার অদুরে গাজীপুর জেলার টঙ্গিতে পোশাক কারখানার শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

টঙ্গির ভাদাম এলাকায় ক্রসলাইন লিমিটেড নামের পোশাক কারখানায় শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা কারখানাটির মুল ফটকের সামনে বৃহস্পতিবার বিক্ষোভ শুরু করেন। শিল্প পুলিশ জানায় এ সময় তাঁরা বিক্ষুব্ধ শ্রমিকের সেখান থেকে সরে যেতে বললে শ্রমিকরা তাঁদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে শুরু করেন। পুলিশ জানায় পরিস্থিতি স্বাভাবিক করতে তারা ৬০ রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে শ্রমিকরা দাবি করেছেন সংঘর্ষে অন্তত ৫০ জন শ্রমিক আহত হয়েছেন। শিল্প পুলিশ দাবি করেছে তাঁদের অন্তত ৬ জন এবং আনসারের ৩ সদস্য আহত হয়েছেন। শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস আলম জানান সংঘর্ষের পর পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ। কারখানার নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ এর সভাপতি ফারুক হাসানের কাছে ভয়েস অফ আমেরিকার এই সংবাদদাতা টঙ্গির ওই পোশাক কারখানাটির শ্রমিক ছাটাই এবং শ্রমিকদের প্রতিবাদ-বিক্ষোভ সম্পর্কে জানতে চাইলে তিনি জানান প্রকৃত ঘটনাটি সম্পর্কে তিনি এখনও বিস্তারিত কিছু জানেন না। তাই তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।

XS
SM
MD
LG