অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ১৫ শর্তে ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি


করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১৫ শর্তে চলমান সাধারণ ছুটি আরো ১৪ দিন বাড়িয়েছে বাংলাদেশ। বিভিন্ন নির্দেশনা মানা সাপেক্ষে আগামী ১৭ মে থেকে ৩০ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। সংস্থাপন মন্ত্রণালয় থেকে জারি করা এই নির্দেশনায় বলা হয়েছে ২১ মে থেকে ২৭ মে পর্যন্ত কোন যানবাহন চলবে না। শারীরিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ পড়তে হবে। তবে কোন উন্মুক্ত স্থানে জমায়েত করা যাবে না। ছুটিকালীন সময়ে কর্মস্থল ত্যাগ না করার কথা বলা হয়েছে। এক জেলা থেকে অন্য জেলায় যান চালাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। ৩০শে মে পর্যন্ত যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। কোন গণপরিবহনও চলবে না।

সরকারি স্বাস্থ্য বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। ৪১ টি ল্যাবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪১ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৮ হাজার ৮শো’ ৬৩ জন। আর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮৩ জনে।

ওদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসী, কর্মহীন, বেকার ও গ্রামের মানুষকে আর্থিক সহায়তা যোগাতে ৫০ লাখ দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে নগদ ১ হাজার ২৫০ কোটি টাকা বিতরণের কার্যক্রম উদ্বোধন করেছেন। বৃহস্পতিবার গণভবনে এক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী এই কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময়ে প্রধানমন্ত্রী বলেন, ঈদুল ফিতরের আগেই দেশের সব মসজিদ এবং আরো ৭ হাজার কওমি মাদ্রাসায় অর্থ সহায়তা দেয়া হবে।

অন্যদিকে বিচারের অপেক্ষায় আটক থাকা শিশুদের প্রথম দলের মুক্তি প্রদানকে স্বাগত জানিয়েছে ইউনিসেফ। কোভিড-১৯ মহামারির কারণে নিয়মিত আদালতের কার্যক্রম ব্যাহত হওয়ায় ইউনিসেফের সহযোগিতায় ভার্চুয়াল শিশু আদালত চালু করেছে সুপ্রিম কোর্ট।

please wait

No media source currently available

0:00 0:01:32 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG