অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনাভাইরাস রোধে সাধারণ ছুটির মেয়াদ ২৫শে এপ্রিল পর্যন্ত বাড়লো


বিশ্বব্যাপী মহামারী আকার ধারন করা ঘাতক ব্যাধি করোনা ভাইরাস সংক্রামণের বিস্তার বাংলাদেশেও ক্রমাগত ভাবে বাড়ছে। স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে নতুন করে সংক্রামিত হয়েছেন ৯৪ জন এবং মৃত্যু হয়েছে আরো ৬ জনের। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৪ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ জনে। স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, এ পর্যন্ত বাংলাদেশে সর্ব মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৩৫৯ জনের।
এদিকে, সরকার করোনা ভাইরাস রোধে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার স্বার্থে সাধারণ ছুটির মেয়াদ ২৫ শে এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। এর আগে সরকার সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ২৬শে মার্চ থেকে দুই দফায় সাধারন ছুটির মেয়াদ ১৪ই এপ্রিল পর্যন্ত বাড়িয়েছিল। ছুটির মেয়াদ বাড়ানোর পাশাপাশি সরকার জনগণকে আজ থেকে সন্ধ্যা ৬ টার পর বাসা বাড়ি থেকে বের না হতে নির্দেশ দিয়েছে। এতে
বলা হয়েছে, এ নির্দেশ অমান্য কারির বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এতে আরো বলা হয় নিজেকে নিরাপদ রাখতে এবং করোনা ভাইরাস সংক্রামণ যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য জনগণকে ঘরে থাকতে বলা হয়েছে।
করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের ত্রাণ বিতর‌ণে অ‌নিয়ম দুর্নী‌তির সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার হুঁশিয়ারি দিয়েছে দুর্নীতি দমন কমিশন বা দুদক। আজ দুদকের এক বিবৃতিতে বলা হয়েছে, কমিশন বিভিন্ন গণমাধ্যম ও দুদকের নিজস্ব গোয়েন্দাদের মাধ্যমে অবহিত হয়েছে কতিপয় ব্যক্তি জাতির এই ক্রান্তি লগ্নে সরকার প্রদত্ত বিভিন্ন সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচির ত্রাণসামগ্রী বিতরণে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিচ্ছে।
অন্যদিকে, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে শুক্রবার একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশ ছেড়েছেন জার্মানি এবং ইউরোপের অপর কয়েকটি দেশের ১২৩ জন নাগরিক।
XS
SM
MD
LG