অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে


বাংলাদেশে স্বাস্থ্য দফতর বলেছে, গত কয়েকদিন ধরে হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে। তাদের তথ্য মোতাবেক, ভর্তি হওয়া রোগীর সংখ্যা দিনে ১ হাজারের বেশি হচ্ছে না। অথচ জুলাইয়ের শেষ এবং আগস্টে এ সংখ্যা ছিল দিনে ৬/৭ গুণ বেশি। বর্তমানে ভর্তি হওয়া এবং আক্রান্ত হওয়া রোগীর সংখ্যা ঢাকার তুলনায় ঢাকার বাইরে অনেক বেশি বলে স্বাস্থ্য দফতর জানিয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও ঢাকার তুলনায় ঢাকার বাইরে অনেক বেশি।

গত ৭ দিনে সারাদেশে ১১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে ৮ জনই ঢাকার বাইরে। শনিবারও মানিকগঞ্জে একটি শিশু এবং শুক্রবার চট্টগ্রামে একজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। বিশেষজ্ঞ এবং চিকিৎসকগণ ঢাকার বাইরে ডেঙ্গু রোগের বিস্তার নিয়ে উদ্বিগ্ন। কেন ঢাকার বাইরে ডেঙ্গুতে মৃত্যু এবং আক্রান্তের সংখ্যা বেশি সে বিষয়সহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে বিশ্লেষণ করেছেন বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসক এবং ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ।
ডা. এ বি এম আবদুল্লাহ মনে করেন, ডেঙ্গু রোগ বিস্তারের ঝুঁকি এখনো রয়েছে। কাজেই সবাইকে ডেঙ্গু প্রতিরোধে যথাযথ পদক্ষেপ জারি রাখতে হবে।

please wait

No media source currently available

0:00 0:04:01 0:00


XS
SM
MD
LG