অ্যাকসেসিবিলিটি লিংক

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ঢাকায় যাত্রাবিরতি করবেন


ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তাঁর এশিয়া সফরের মধ্যে শনিবার রাতে প্রায় দুই ঘণ্টার জন্য ঢাকায় যাত্রাবিরতি করবেন বলে একাধিক সূত্রে শুক্রবার জানা গেছে।

ঢাকার ফিলিস্তিন দূতাবাস জানিয়েছে, শনিবার রাত সাড়ে ১২টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন মাহমুদ আব্বাস। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী তাঁকে স্বাগত জানাবেন।

দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের অব্যাহত সমর্থনের কারণেই প্রেসিডেন্ট আব্বাস ঢাকায় তাঁর প্রথম যাত্রাবিরতি করছেন।

ঢাকায় আরব দেশগুলোর রাষ্ট্রদূতরাও বিমানবন্দরে ফিলিস্তিনের প্রেসিডেন্টকে স্বাগত জানাবেন। বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে ফিলিস্তিনি প্রতিনিধি দলের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর বৈঠক হবে বলে সূত্রগুলো জানিয়েছে। জর্ডান থেকে জাপানের রাজধানী টোকিও যাওয়ার পথে ঢাকায় প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তাঁর যাত্রাবিরতির সময়টা বিমানবন্দরেই কাটাবেন।

ঊল্লেখ্য, প্রয়াত ফিলিস্তিনি নেতা ও প্রেসিডেন্ট ইয়াসির আরাফাতও এশিয়ার বিভিন্ন দেশ সফরের সময় ঢাকায় কয়েক দফা যাত্রা বিরতি করেছিলেন। ফিলিস্তিন রাষ্ট্রের প্রতিষ্ঠার পর পরই যে কয়টি দেশ একে স্বীকৃতি দিয়েছিল বাংলাদেশ তার অন্যতম। ঢাকা থেকে জহুরুল আলম।

please wait

No media source currently available

0:00 0:00:48 0:00


XS
SM
MD
LG