অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনই সরকারের লক্ষ্য-স্পীকার ড: শিরিন শারমিন চৌধুরী


বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবাসনই সরকারের একমাত্র লক্ষ্য। কক্সবাজারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি কথা বলেন। কক্সবাজার থেকে মোয়াজ্জেম হোসাইন সাকিলের রিপোর্ট।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী রবিবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা ও প্রত্যাবাসন সংশ্লিষ্ট সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন। এসময় তিনি রোহিঙ্গা সমস্যার সমাধান হিসেবে শান্তিপূর্ণ প্রত্যাবাসনই সরকারের একমাত্র লক্ষ্য বলে উল্লেখ করেন।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কর্মকর্তারা রোহিঙ্গা পরিস্থিতির নানা তুলে ধরেন। স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার কূটনৈতিক তৎপরতা চালাচ্ছে বলে জানান।

মিয়ানমারের সাথে দ্বি-পক্ষীয় আলোচনা ছাড়াও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের কূটনৈতিক তৎপরতার চিত্রও তুলে ধরেন স্পিকার।
সরকারের সফল কূটনৈতিক প্রচেষ্টার কারণে আড়াই বছর পরও রোহিঙ্গা ইস্যুটি আন্তর্জাতিক অঙ্গনে গুরুত্বে রয়েছে বলে জানান স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী।
রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত ক্ষতিগ্রস্থ স্থানীয় জনগণের অধিকার নিশ্চিত করে রোহিঙ্গাদের মানবিক সেবা দেয়ার আহ্বান জানান তিনি।
কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয় সংসদ সদস্যরাও উপস্থিত ছিলেন।

please wait

No media source currently available

0:00 0:03:47 0:00



XS
SM
MD
LG