অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু) সহ-সভাপতির উপর হামলা


ছয় দিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নূরুল হক নূর ও তার অনুসারীরা হামলার শিকার হয়েছেন। ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি সংগঠন এই হামলা চালিয়েছে।

রোববার দুপুরে ডাকসু ভবনের নিজ কক্ষে নূরের ওপর হামলা হয়। এ সময় নূরের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও কয়েকটি কলেজের ছাত্র আহত হন। হামলার প্রায় এক ঘণ্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী নূরসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। দুপুরের দিকে মুক্তিযুদ্ধ মঞ্চের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। মিছিল নিয়ে সংগঠনের নেতা-কর্মীরা ডাকসু ভবনের সামনে আসে। এ সময় ডাকসু ভিপি নূরুল হক ২০/২৫ জনকে সঙ্গে নিয়ে ডাকসু ভবনে প্রবেশ করছিলেন। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এরপর নূরুল হক সঙ্গীদের নিয়ে তার কক্ষে চলে যান। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়ো হন।

এই দুই সংগঠনের কর্মীরা ডাকসু ভবনের দিকে পাথর নিক্ষেপ করতে থাকেন। অবস্থা বেগতিক দেখে ডাকসু ভবনের মূল গেটে তালা ঝুলিয়ে দেন নূরুলের সমর্থকরা। এতে আরো ক্ষিপ্ত হয়ে হামলা চালানো হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, নূরসহ সবাইকে রুমের লাইট বন্ধ করে দিয়ে ব্যাপক মারধর করা হয়। এর আগে গত ১৭ই ডিসেম্বর ডাকসুর ভিপি নূরুল হক নূরের ওপর হামলা চালিয়ে তার দুটি আঙ্গুল ভেঙ্গে দেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00



XS
SM
MD
LG