অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. এহসানুল হক মিলন কারাগারে


সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. এহসানুল হক মিলনকে কারাগারে পাঠানো হয়েছে। শুক্রবার দুপুরে বিএনপির এ নেতাকে আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর আদেশ দেন চাঁদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শফিউল আজম। এর আগে শুক্রবার ভোরে মিলনকে চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা ও চুরিসহ নানা অভিযোগে ২৮টি মামলা রয়েছে। ৫ বছর আগে দেশ ছাড়ার সময় সব কটি মামলাতেই জামিনে ছিলেন তিনি।

এরপর সময় মতো হাজিরা না দেয়ায় সব কটি মামলাতেই জামিন বাতিল হয়ে যায়। মধ্য নভেম্বরে তিনি দেশে ফেরেন আসন্ন সংসদ নির্বাচনে অংশ নিতে। কিন্তু গুমের ভয়ে আদালত চত্বরে যাওয়ার সাহস পাচ্ছিলেন না। প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বরাবর এক চিঠি পাঠিয়ে আদালতে আত্মসমর্পণের জন্য নিরাপত্তা চেয়েছিলেন। ৬ দিন ধরে চাঁদপুরের আদালত চত্বরে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। মিলনের আইনজীবী কামরুল ইসলাম জানান, তার বিরুদ্ধে যেসব মামলা রয়েছে সবগুলোই রাজনৈতিক প্রতিপক্ষের দায়ের করা।


ওদিকে যশোর থেকে মনোনয়ন প্রত্যাশী বিএনপি নেতা আবু বকর আবুর মৃত্যু নিয়ে রহস্য ক্রমেই দানা বাধছে। পরিবার বলেছে, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এটি বিএনপির আভ্যন্তরীণ বিষয়। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় এজেন্সির মাধ্যমে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। আবু বকর ৪ বারের নির্বাচিত চেয়ারম্যান। এবার সংসদ নির্বাচনে মনোনয়ন লাভের জন্য ঢাকায় এসেছিলেন। গত রোববার ঢাকা থেকে অপহরণের শিকার হন। এর ১৪ ঘণ্টা পর তার লাশ বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার করে পুলিশ। প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা এই মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

please wait

No media source currently available

0:00 0:01:03 0:00


XS
SM
MD
LG