অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে প্রান্তিক দোকানগুলো খুললেও, শপিং মল খুলছে না


করোনা ভাইরাস মহামারির মধ্যে বাংলাদেশ সরকার দেশের অর্থনীতিকে সচল রাখার স্বার্থে কিছু শর্ত সাপেক্ষে সারা দেশে দোকান পাট ও শপিং মল খোলার যে সিদ্ধান্ত দিয়েছে সে মোতাবেক আগামীকাল রোববার থেকে সেগুলো খোলার কথা রয়েছে।

সরকার বলেছে দোকান মালিক সমিতির আবেদনের প্রেক্ষিতে তারা সীমিত পরিসরে দোকান পাট খোলার এ সিদ্ধান্ত দিয়েছে এবং কেউ ইচ্ছা করলে দোকান নাও খুলতে পারেন। করোনা মহামারির মধ্যে দোকান পাট খোলার বিষয়টি নিয়ে দেশের মেডিকেল বিশেষজ্ঞসহ বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। খোদ স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, এর ফলে জনসমাগম হবে যার ফলে সংক্রমণ বেড়ে যেতে পারে। তবে রাজধানী ঢাকাসহ সারাদেশে বেশীরভাগ বড় শপিং মল এবং মার্কেট গুলো না খোলার ঘোষণা দেয়া হয়েছে।
দোকান পাট খোলা নিয়ে ভয়েস অফ আমেরিকারে সাথে কথা বলেছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন। তাঁর কাছে প্রশ্ন ছিল করোনা মহামারির এই ভয়াবহ পরিস্থিতিতে জন সমাগমের মধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধির ঝুঁকি থাকা সত্ত্বেও আপনারা কোন বিবেচনায় দোকান পাট খুলছেন? তিনি বলেন, তাঁর কাছে যে সর্বশেষ খবর আছে তাতে শুধু প্রান্তিক দোকান মালিকরাই রোববার থেকে দোকান পাট খুলছেন। অন্যরা ঈদের আগে দোকান বা শপিং মল খুলবেন না বলেই দেশের বিভিন্ন স্থান থেকে খবর আসছে বলে তিনি জানান।
please wait

No media source currently available

0:00 0:05:25 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG