অ্যাকসেসিবিলিটি লিংক

বিএনপি'র কেন্দ্রীয় একাধিক নেতাসহ ৯০০ জনের বিরুদ্ধে মামলা


বাংলাদেশে পুলিশের প্রিজন ভ্যানে হামলা ও দুই কর্মীকে ছিনিয়ে নেয়ার ঘটনায় রাজধানীর দুটি থানায় বিএনপি'র কেন্দ্রীয় একাধিক নেতাসহ ৯০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। নির্দেশদাতা হিসেবে গ্রেপ্তার করা হয়েছে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে। দলটি বলেছে, গত ২৪ ঘণ্টায় তাদের ৮০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। ৫৩ জনকে নেয়া হয়েছে রিমান্ডে।

সরকারি কাজে বাধা দেয়া, পুলিশের ওপর হামলা, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট, আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশের ওপর হামলাকারীরা অনুপ্রবেশকারী। তার দলের কেউ নয়।

মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে হাইকোর্ট এলাকায় নেতা-কর্মীরা জড়ো হয়েছিলেন। এ সময় কেন্দ্রীয় নির্বাহী কমিটির দুজন সদস্যকে পুলিশ গ্রেপ্তার করে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ বিএনপি কর্মীরা প্রিজন ভ্যানে হামলা চালিয়ে গ্রেপ্তারকৃত দুজনকে ছিনিয়ে নিয়ে যায় বলে পুলিশ এজাহারে উল্লেখ করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জঙ্গিস্টাইলে সন্ত্রাসীদের দিয়ে পুলিশের ওপর হামলা করেছে। এটা আর বরদাশত করা হবে না।

please wait

No media source currently available

0:00 0:00:46 0:00

XS
SM
MD
LG