অ্যাকসেসিবিলিটি লিংক

নিয়মিত দ্বিপাক্ষিক বিষয়গুলো এগিয়ে নিতে ভারতীয় পররাষ্ট্র সচিবের ঢাকা সফর


বিশ্ব ব্যাপী করোনা মহামারির মধ্যে বাংলাদেশে দুই দিনের এক অঘোষিত সফরে ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা মঙ্গলবার সকালে ঢাকা পৌঁছান। হর্ষ বর্ধন শ্রিংলার বাংলাদেশ সফরের বিষয়ে দুই দেশের পক্ষ থকে আগাম কোন ঘোষণা না থাকলেও ঢাকায় পৌঁছানোর পর বাংলাদেশ ও ভারতের পক্ষ থেকে পৃথক ভাবে তাঁর সফর সম্পর্কে সংবাদ মাধ্যমকে জানান হয়েছে। বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের বলেন ভারতের পররাষ্ট্র সচিবের সাথে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট সকল বিষয়েই আলোচনা হবে। নিয়মিত দ্বিপাক্ষিক বিষয়গুলো এগিয়ে নিতে ভারতীয় পররাষ্ট্র সচিবের ঢাকা সফর বলে উল্লেখ করে তিনি বলেন আগামীকাল বুধবার দুই পক্ষের মধ্যে বৈঠক হবে।

ঢাকায় ভারতীয় হাইকমিশনও এক সংক্ষিপ্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করতে হর্ষ বর্ধন শ্রিংলা দুইদিনের সফরে বাংলাদেশে এসেছেন। সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক বিষয়াবলী ছাড়াও বাংলাদেশ-চীন সম্পর্কের বিষয়টি শ্রিংলার এ সফরে গুরুত্ব পাবে।

উল্লেখ্য, হর্ষ বর্ধন শ্রিংলা ভারতের পররাষ্ট্র সচিব হওয়ার পর বাংলাদেশে এটা তাঁর দ্বিতীয় সফর। ইতিপূর্বে তিনি ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশে ভারতের হাই কমিশনারের দায়িত্বও পালন করেন।

please wait

No media source currently available

0:00 0:01:42 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG