অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের স্বাধীনতা দিবসের আগে হরকত উল জিহাদি ইসলামি নাশকতা চালাতে পারে


আগামী আগষ্ট মাসে স্বাধীনতা দিবসের আগে হুজি, হরকত উল জিহাদি ইসলামি বড় ধরনের নাশকতা চালাতে পারে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পশ্চিমবঙ্গ সরকার কে সর্তক করল। নাশকতার জন্য জঙ্গিরা রাজ্যের মালদহ জেলার ভারত বাংলাদেশ সীমান্ত বেছে নিতে পারে বলে জানানো হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের বার্তা পেয়ে সীমান্তে বি এস এফের টহলদারী বাড়ানো হয়েছে। সর্তক করা হয়েছে সংশ্লিষ্ট জেলা পুলিশ প্রশাসন কে।

বি এস এফের গোয়েন্দা শাখা সূত্রে জানা গেছে অনুপ্রবেশের জন্য জঙ্গিরা মালদহ জেলার সীমান্ত সংলগ্ন ব্লক ইংরেজ বাজার,কালিয়া চক-3, হাবিবপুর, বামনগোলা ও পুরনো মালদহের সীমান্ত এলাকা বেছে নিতে পারে।

সংশ্লিষ্ট অঞ্চলে হুজি সহ চারটি জঙ্গি গোষ্ঠীর বেশ কয়েক জনের জমায়েতের খবর এসেছে। স্বাধীনতা দিবসের আগে যে কোনো সময় তারা ভারতের বিভিন্ন এলাকায় নাশকতা ঘটাতে পারে। প্রসংগত বলা যেতে পারে মালদহ জেলার 171 কিমি সীমান্ত এলাকার 81 কিমি কাটাতার হীন অবস্থায় রয়েছে।

নাম প্রকাশ করা যাবেনা এই শর্তে বি এস এফের এক আধিকারিক সংবাদ মাধ্যম কে বলেছেন জল স্থল দু জায়গাতেই সীমান্ত টহলদারী বাড়ানো হয়েছে। ব্যবহার করা হচ্ছে অত্যাধুনিক দূরবীন ও সিগন্যাল ব্যবস্থা। রাত দশটা থেকে সকাল ছটার মধ্যে সীমান্তে সন্দেহ ভাজন কাউকে দেখলেই আটক করার নির্দেশ দেওয়া হয়েছে বি এস এফের চৌকির জওয়ান দের। রাত দশটার পর বাড়ির বাইরে না বেরতে সর্তক করা হয়েছে সীমান্তবর্তী গ্রামের মানুষদের।

please wait

No media source currently available

0:00 0:01:02 0:00
সরাসরি লিংক

XS
SM
MD
LG