অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কোন অগ্রগতি নেই


বাংলাদেশে গত কয়েকদিন ধরে কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে নানা জল্পনা থাকলেও, এ বিষয়ে তেমন কোন অগ্রগতি নেই।

বিশেষ করে বিএনপি’র এমপি’রা খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এমন সব ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেন তাতে করে এক ধরনের আশাবাদ তৈরি হয়। জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ১৭ বছর কারাদন্ড হয়েছে। এই দুটি মামলায় তার জামিন আবেদন হাইকোর্টে নাকচ হয়েছে। এখন তা আপিল বিভাগে যাবে এমনটাই বলছেন খালেদার আইনজীবীরা।

সাতজন এমপি দু’দফায় খালেদার সঙ্গে দেখা করতে যান। চাঁপাইনবাবগঞ্জ থেকে নির্বাচিত হারুনুর রশীদ মঙ্গলবার সাক্ষাৎ শেষে জানান, জামিন পেলে খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাবেন। বুধবার সাক্ষাৎ করতে যান দলের অপর চার এমপি। তারা জানান, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। তারা জামিনের জন্য সরকারের সহযোগিতা কামনা করেন। কিন্তু তারা খালেদা জিয়া বিদেশ যাবেন এটা বলেননি। নাম প্রকাশ না করার শর্তে একজন এমপি এই প্রতিনিধিকে বলেন, খালেদা জিয়া আলোচনাকালে কখনো বলেননি চিকিৎসার জন্য বিদেশ যাবেন। তিনি শুধু বলেছেন, তার উন্নত চিকিৎসা দরকার।

এই যখন অবস্থা তখন এমপি হারুনুর রশীদ সাক্ষাৎ করতে যান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে। এ সময় ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সঙ্গে হারুনুর রশীদের কথা বলার সুযোগ করে দেন। কিন্তু তাদের মধ্যে কি কথা হয়েছে জানা সম্ভব হয়নি। তবে বুধবার সন্ধ্যায় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক অনির্ধারিত বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, আইনি বিষয়ে কোন কম্প্রোমাইজ হবে না।

please wait

No media source currently available

0:00 0:02:32 0:00


XS
SM
MD
LG