অ্যাকসেসিবিলিটি লিংক

সময়োচিত পদক্ষেপেরে কারনে নেতিবাচক অভিঘাত সামাল দেয়া সম্ভব হয়েছে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন করোনা মহামারির কারনে বিশ্ব অর্থনীতি যখন কঠিন অবস্থা পার করছে তখন তাঁর সরকারের সময়োচিত পদক্ষেপেরে কারনে এই নেতিবাচক অভিঘাত কিছুটা হলেও সামাল দেয়া সম্ভব হয়েছে।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিজয় দিবসের প্রাক্কালে মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে এক ভাষণে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করে এ বিষয়ে সরকারের নেয়া প্রণোদনা প্যাকেজসহ অন্যান্য উদ্যোগের উল্লেখ করেন।বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী বলে উল্লেখ করে তিনি বলেন এদেশে ধর্মীয় উগ্রবাদের কোন স্থান নেই।করোনা দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা দেশবাসীকে ঘরের বাইরে বের হওয়ার সময় নিজের এবং অন্যান্য সকলের সুরক্ষার স্বার্থে মাস্ক পরে বের হওয়ার ও মাঝে মাঝে সাবান বা স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করার পরামর্শ দেন।বিজয় দিবস উপলক্ষে তিনি দেশবাসীকে শুভেচ্ছা জানান।


এদিকে, আগামীকাল বুধবার বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের বিজয়ের ৪৯তম বার্ষিকী উদযাপন করা হচ্ছে। তবে করোনাভাইরাস মহামারীর কারণে এবারের বিজয় দিবসের কর্মসূচি সীমিত করেছে সরকার। বিজয় দিবসের দিন জাতীয় প্যারেড স্কয়ারে সশস্ত্র বাহিনীর সম্মিলিত সামরিক কুচকাওয়াজ এবার হচ্ছে না। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের সব জেলা-উপজেলায় ৩১ বার তোপধ্বনি হবে। রাষ্ট্রীয় অনুষ্ঠানে পুষ্পস্তবক অর্পণ করা হবে সাভার জাতীয় স্মৃতিসৌধে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভ ও জাদুঘরে মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য ভিত্তিক পোস্টার প্রদর্শনী হবে। তবে সেখানে স্বাস্থ্যবিধি মেনে অল্প সংখ্যক দর্শনার্থীকে প্রবেশের সুযোগ দেওয়া হবে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

XS
SM
MD
LG