অ্যাকসেসিবিলিটি লিংক

আওয়ামী লীগের তিন নেতার বাসভবন থেকে ৫ কোটি টাকা জব্দ


RAB

বাংলাদেশে চলমান দুর্নীতি বিরোধী অভিযানে আওয়ামী লীগের তিন নেতার বাসভবনে অভিযান চালিয়ে ৫ কোটি ৫ লাখ টাকা জব্দ করেছে র‌্যাব।

এ সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন ঢাকা থেকে আমাদের প্রতিনিধি মতিউর রহমান চৌধুরী।

please wait

No media source currently available

0:00 0:01:43 0:00

বাংলাদেশে চলমান দুর্নীতি বিরোধী অভিযানে আওয়ামী লীগের থানা পর্যায়ের তিন নেতার বাসভবনে অভিযান চালিয়ে ৫ কোটি ৫ লাখ টাকা জব্দ করেছে র‌্যাব। জব্দ করা এই টাকার উৎস ক্যাসিনো। এই সময় ৭২০ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য ৩ কোটি ৬০ লাখ টাকা। এছাড়া তাদের কাছ থেকে ৬টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সোমবার মধ্য রাতের পর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রুপন ভুঁইয়ার বাসা ঘিরে রাখে র‌্যাব। মঙ্গলবার সকাল থেকে অভিযান শুরু হয়। বাসা দুটিতে অভিযান চালিয়ে তিনটি ভল্টের সন্ধান পাওয়া যায়। সেখান থেকে ১ কোটি ৫ লাখ টাকা ও আট কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। ৫টি অস্ত্রও জব্দ করা হয় এ সময়। এরপর এনামুল হকের বন্ধু হারুনুর রশীদের বাসভবনে অভিযান চালিয়ে ভল্ট থেকে ২ কোটি টাকা উদ্ধার করা হয়। র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল গণমাধ্যমকে বলেন, তাদের ধারণা টাকাগুলো অবৈধ ক্যাসিনোর সঙ্গে সম্পৃক্ত। এনামুল ও রুপন ভুঁইয়া ক্যাসিনোর শেয়ার হোল্ডার।
দুর্নীতি বিরোধী অভিযানকে স্বাগত জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।
ওদিকে ঢাকা দক্ষিণ যুবলীগের প্রেসিডেন্ট ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ক্যাসিনো বিরোধী অভিযানের শুরুতেই সম্রাটের নাম নানাভাবে আসছিল। এর আগে বাংলাদেশ ব্যাংকের তরফে সরকার দলীয় একজন এমপিসহ সম্রাটের ব্যাংকের হিসেব তলব করা হয়।

XS
SM
MD
LG