অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতা পুর প্রশাসকের দায়িত্ব ছেড়ে দিয়েছেন ফিরহাদ হাকিম ‌


ফিরহাদ হাকিম কলকাতা পুর প্রশাসকের দায়িত্ব ছেড়ে দিয়েছেন

পশ্চিমবঙ্গের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম নির্বাচন কমিশনের নির্দেশ মেনে কলকাতা পুর প্রশাসকের দায়িত্ব ছেড়ে দিয়েছেন‌।

পশ্চিমবঙ্গের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম নির্বাচন কমিশনের নির্দেশ মেনে কলকাতা পুর প্রশাসকের দায়িত্ব ছেড়ে দিয়েছেন‌।

আসন্ন বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন রাজ্যের মুখ্য সচিবের কাছে চিঠি লিখে বলেছিল অবিলম্বে সমস্ত রাজনৈতিক নেতাদের পুর প্রশাসনের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হোক। সেই নির্দেশ অনুযায়ী সরিয়ে দেওয়ার আগেই তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম নিজে থেকে সরে দাঁড়ালেন। ২০১৮ সালের নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত শোভন চট্টোপাধ্যায়কে যখন মন্ত্রিত্ব সহ দলীয় সব পদ ত্যাগ করতে বলা হল, তখন তিনি কলকাতার মেয়র পদ থেকেও ইস্তফা দেন। সেই পদে বসেন ফিরহাদ হাকিম।

গত বছর মে মাসে কলকাতা পুরসভার কাউন্সিলের পাঁচ বছরের মেয়াদ ফুরানোর পর ফিরহাদ হাকিম কাগজে কলমে পুর প্রশাসক হন। যদিও চলতি কথায় তাঁকে লোকে মেয়রই বলত। এখন ভোটের আগে কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব আর পুর প্রশাসকের দায়িত্বে থাকতে পারবেন না, সেখানে বসবেন সরকারি আমলারা। এই একই নীতি মেনে উত্তরবঙ্গের শিলিগুড়ি শহরের পুর প্রশাসক পদে ইস্তফা দিয়েছেন সিপিএমের অশোক ভট্টাচার্য। দীপংকর চক্রবর্তী, ভয়েস অফ আমেরিকা, কলকাতা

please wait

No media source currently available

0:00 0:01:13 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG