অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ হাজার


ভারতের সবচেয়ে খ্যাতিসম্পন্ন সুপার স্পেশালিটি হাসপাতাল দিল্লির এইমস-এর অধিকর্তা ডাক্তার রণদীপ গুলেরিয়া আজ বলেছেন, দেশে যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, আর দেশের লোকসংখ্যা যত, তার হিসেব করে অবিলম্বে করোনার টিকা দান প্রক্রিয়া আরও দ্রুত করা উচিত। উল্লেখ করা যেতে পারে, আজ শনিবার এক দিনেই সারাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছুঁতে চলেছে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ হাজার
please wait

No media source currently available

0:00 0:01:23 0:00
সরাসরি লিংক

করোনার দ্বিতীয় ধাক্কা এতটাই ভয়ঙ্কর হয়ে উঠবে, ভাবা যায়নি। কিন্তু একথাও ঠিক, এই মুহূর্তে যত বেশি সংখ্যক মানুষকে পারা যায় টিকা দিতে হবে। ডাক্তার গুলেরিয়া বলেছেন, দুঃখের বিষয় এখনও আমাদের দেশের স্বাস্থ্যকর্মীদের ৫০% করোনার প্রতিষেধক নেননি।

আমাদের একটা কথা মনে রাখতে হবে, দেশের এক কোটি মানুষকে যদি প্রতিষেধক দিতে হয় তা হলে অন্তত দু'কোটি প্রতিষেধকের যোগান থাকা দরকার। সেই যোগানের ব্যবস্থা করতে করতে বয়ঃসীমাও কমিয়ে আনতে হবে, যাতে যত বেশি সংখ্যক প্রাপ্তবয়স্ককে প্রতিষেধক দেওয়া যায়। তা হলে ভারতের মতো এই বিশাল দেশ কিছুটা অন্তত নিশ্চিন্ত থাকতে পারবে। এই মুহূর্তে লোকেরা অনেকেই উদাসীন হয়ে পড়েছেন এবং করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনে চলছেন না বলেও তিনি উদ্বেগ প্রকাশ করেছেন। কেন্দ্র ও রাজ্যগুলির প্রশাসনকে তিনি অনুরোধ করেছেন এর গুরুত্ব বিষয়ে মানুষকে আরও সচেতন করে তুলতে। তা না হলে অচিরেই ভারত চরম বিপর্যয়ের মুখে গিয়ে দাঁড়াবে।

XS
SM
MD
LG