অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতায় ১লা মার্চ অমিত শাহের সভা


দিল্লির অশান্তির আবহের মধ্যেই নাগরকিত্ব সংশোধনী আইন নিয়ে কলকাতার শহীদ মিনারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভাকে 'মেগা ইভেন্ট'-এ পরিণত করতে চাইছে পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি। এক লক্ষের জমায়েতের টার্গেট করেছে নেতৃত্ব। উদ্দেশ্য, বাংলার সিংহভাগ মানুষ যে সিএএ ও এনআরসি সমর্থন করে, তা দেখিয়ে দেওয়া। সে জন্য শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিও বলে দলীয় সূত্রের খবর।

আগামী ১লা মার্চ কলকাতার শহীদ মিনারে সভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রসঙ্গত বলা যেতে পারে এই সভা নিয়ে তৈরি হয়েছিল আগে জটিলতা। তবে পুলিশ অনুমতি দিয়েছে। তবে পরীক্ষা চলাকালীন নিয়ম মানতে হবে বিজেপিকে। জেপি নাড্ডা ও অমিত শাহ মঞ্চে থাকার কারণেই রাজ্যের বিজেপি নেতারা টার্গেট নিয়েছে এক লক্ষ লোকের সমাগম করা।

পশ্চিমবঙ্গের সংখ্যালঘুরাও যে সিএএ-কে সমর্থন করছেন, তাও দেখাতে চাইছে রাজ্য বিজেপি নেতৃত্ব। সে কারণে মুসলিম কর্মী-সমর্থকদের ফেজ টুপি পরে আসার নির্দেশ দেওয়া হয়েছে বলে দলীয় সূত্রের খবর। যদিও এরই মধ্যে একটা সংশয় থেকে যাচ্ছে। দিল্লির হিংসার মাঝে অমিত শাহ কতখানি সময় দিতে পারবেন? বা আদৌ আসতে পারবেন কিনা? যদিও রাজ্য বিজেপি নেতৃত্বের মতে, এখনো হাতে সময় আছে। ফলে সমস্যা নেই। ততদিনে দিল্লির হিংসা বন্ধ হয়ে যাবে।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00


XS
SM
MD
LG