অ্যাকসেসিবিলিটি লিংক

নতুন করে ভোটের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় উত্তপ্ত


ফের ভোটের দাবিতে নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। ক্যাম্পাসে বিক্ষোভের পাশাপাশি ভিসি কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনকারী পাঁচটি প্যানেলের প্রার্থী ও সমর্থকরা এ কর্মসূচিতে যোগ দেন। রাজু ভাস্কর্যের সামনে থেকে বেলা ১২টার দিকে মিছিল বের করে তারা ভিসি কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেন। এসময় পুনঃনির্বাচনের দাবিতে তারা নানা স্লোগান দেন।
কোটা সংস্কার আন্দোলনের নেতা এবং জিএস পদে প্রতিদ্বন্দ্বিতা করা রাশেদ খান বলেন, ব্যাপক কারচুপির পরও দুটি পদে অনেক ভোটপড়ায় আমাদের হারাতে পারেনি। মেয়েদের হলগুলোর পূর্ণাঙ্গ ফলাফলে আমি জিতেছি, কারণ সেখানে ছাত্রীরা প্রতিরোধ গড়ে তুলেছিল।
ভিপি পদে স্বতন্ত্র জোটের প্রার্থী অরণি সেমন্তি খান বলেন, আমরা যখন ভিসির কাছে যাই তিনি শুধু বলেন, লিখিত অভিযোগ দাও। নির্বাচনের আগেও লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু এই ভিসি কোন ব্যবস্থা নেননি। স্বাধিকার স্বতন্ত্র জোটের জিএস প্রার্থী আসিফুর রহমান বলেন, সম্পূর্ণ নিয়ন্ত্রণমূলক ব্যবস্থায় এই নির্বাচন হয়েছে। ওদিকে, পুনরায় নির্বাচনের দাবিতে অনশন কর্মসূচি পালনকারী শিক্ষার্থীরা সোমবার ভিসি আখতারুজ্জামানের সঙ্গে বৈঠক করেন।
দীর্ঘ ২৮ বছর পর গত ১১ই মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষ হওয়ার আগেই ছাত্রলীগ ছাড়া অন্য প্যানেলগুলো কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করে। ঘোষিত ফলাফলে ডাকসুর ভিপি পদে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর জয়ী হলেও বাকী প্রায় সব পদেই ছাত্রলীগ জয় পায়।

please wait

No media source currently available

0:00 0:01:04 0:00

XS
SM
MD
LG