অ্যাকসেসিবিলিটি লিংক

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯৭১ জন


ভারতে প্রতি দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় রেকর্ড অব্যাহত। আজ রবিবার নতুন করে আক্রান্ত হলেন প্রায় ১০ হাজার মানুষ। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯৭১ জন। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যায় এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যাও পৌঁছে গেল প্রায় আড়াই লক্ষে।

রবিবার সকালের হিসেবে দেশে মোট আক্রান্ত ২ লক্ষ ৪৬ হাজার ৬২৮।গতকাল রবিবারের এই আক্রান্তের পরিসংখ্যান আসার পর বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলির তালিকায় আরও এক ধাপ উপরে উঠে এল ভারত। এখন ভারতের স্থান পঞ্চম। ভারতের চেয়ে বেশি কোভিড আক্রান্ত রয়েছে মোট চারটি দেশে — আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন। রবিবারের এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে স্পেনেরও উপরে উঠে এল ভারত।এদিকে উদ্বেগ বাড়ছে মৃতের সংখ্যা নিয়েও। গতকাল রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৮৭ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৬,৯২৯। মৃতের তালিকায় এখনও শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২,৬৬৯ জনের। এর পর ক্রমান্বয়ে রয়েছে গুজরাত (১,২১৯), দিল্লি (৭৬১), মধ্যপ্রদেশ (৩৯৯), পশ্চিমবঙ্গ (৩৮৩), উত্তরপ্রদেশ (২৫৭), তামিলনাড়ু (২৫১), রাজস্থান (২৩১) এবং তেলঙ্গানার (১২৩) মতো রাজ্য।

পশ্চিমবঙ্গেও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়ল। গত শুক্রবার ৪২৭ জন আক্রান্ত হয়েছিলেন। গতকাল শনিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৪৩৫ জন। সব মিলিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৭৩৮। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৭ জনের।

শুক্রবারের মতো এ দিনও দেখা গিয়েছে চারশোর উপরে মানুষ আক্রান্ত হয়েছেন নতুন করে। তার আগের তিন দিন তিনশোরও বেশি করে মানুষ করোনায় আক্রান্ত হচ্ছিলেন। গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যাও তিনশো ছাড়িয়ে গেল। শুধুমাত্র করোনার কারণেই মোট মৃত্যু হয়েছে ৩১১ জনের। এ ছাড়াও কো-মর্বিডিটি-এর কারণে মারা গিয়েছেন আরও ৭২ জন। এক দিকে যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তেমনই ৩ হাজার ১১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কোভিড-১৯ টেস্টের সংখ্যাও বেড়েছে।

please wait

No media source currently available

0:00 0:02:31 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG